সিংগাইরে মেছো বাঘের হামলায় আহত ২

মানিকগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২১, ২১:৩২

মানিকগঞ্জের সিংগাইরে মেছো বাঘের হামলায় দুই ব্যক্তি আহত হয়েছেন। একটি মেছো বাঘকে ধরার সময় এই হামলার শিকার হন আয়ুব আলী (৪৫) ও আব্দুর রহিম (৪৬) নামে ওই দুই ব্যক্তি। সোমবার সন্ধ্যায় সিংগাইর উপজেলার বলধারা ইউনিয়নের জৈল্ল্যা গ্রামে এঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম জানান, জৈল্ল্যা গ্রামের মেম্বারের বাড়ির একটি পরিত্যক্ত ঘরে বাসা বেঁধে ছিল মেছো বাঘটি। সোমবার বিকালে শ্রমিকরা ওই ঘর ভাঙার সময় বাঘটি দেখতে পান। পরে স্থানীয়রা বাঘ যাতে ঘর থেকে বের হতে না পারে, এ জন্য চারপাশ আটকিয়ে দেয়। মুহূর্তেই এই খবর ছড়িয়ে পড়লে গ্রামের শত শত মানুষ এসে ওই বাড়িতে জড়ো হন।

বিষয়টি জানানো হয় পুলিশ এবং বন ও পরিবেশ কর্মকর্তাদেরও। পুলিশের উপস্থিতে গ্রামবাসী জাল ও বস্তা নিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে বাঘটি ধরতে সক্ষম হন। এসময় বাঘের হামলায় দুজন আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা দেয়া হয়েছে।

পরে গ্রামবাসী বাঘটিকে বস্তায় ভরে থানায় নিয়ে যান। কিন্তু থানায় নিয়ে দেখেন বস্তার ভেতরেই বাঘটি মারা গেছে।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বাঘটি স্থানীয়রা বস্তায় ভরে থানায় নিয়ে আসলেও পথেই তার মৃত্যু হয়েছে। বস্তার ভেতর দম বন্ধ হয়ে হয়তো তার মৃত্যু হতে পারে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :