টঙ্গীতে বিক্ষোভ, অনির্দিষ্টকালের জন্য বন্ধ কারখানা

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২১, ২২:১৪

গাজীপুর মহানগরীর টঙ্গীতে এক পোশাক শ্রমিককে মারধরের প্রতিবাদে বিক্ষোভ করেছেন কারখানা শ্রমিকরা। সোমবার সকাল থেকে টঙ্গীর বিসিক এলাকার রেডিসন গার্মেন্টের পাঁচ শতাধিক শ্রমিক কারখানার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় বিক্ষুদ্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ ধাওয়া করে।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানায়, তুচ্ছ বিষয় নিয়ে গত বৃহস্পতিবার কারখানার ভেতরে সুইং সেকশনের শ্রমিক রনি ও লাইনচিফ সোলেমানের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ঘটনার দিন রাতেই বাসায় ফেরার পথে বহিরাগত লোকজন কারখানার সামনে রনিকে মারধর করে।

এই ঘটনার জেরে শনিবার শ্রমিকরা কারখানা কর্তৃপক্ষের নিকট ওই কর্মকর্তাকে অপসরণের দাবি জানালে এতে আপত্তি জানায় কারখানা কর্তৃপক্ষ। পরদিন রবিবার কারখানার মূল ফটকে কারখানা বন্ধের নোটিস সাঁটিয়ে দেয় কর্তৃপক্ষ। নোটিসে বলা হয়, বেআইনি ধর্মঘট ও সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কারখানাটির উৎপাদন বন্ধ করা হয়েছে। এই অবস্থায় কারখানাটি সম্পূর্ণভাবে পরিচালনা করা সম্ভব না।

শ্রমিকদের ভাষ্য, কারখানা কর্তৃপক্ষ ন্যায় বিচার করেনি। আমরা সোলেমানের অপসরণ চাই।

এ বিষয়ে কারখানাটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা এনামুল হক বলেন, শ্রমিকদের এ অন্দোলনটি অযৌক্তিক। শ্রমিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি দক্ষিণ) নূরে আলম বলেন, টঙ্গী বিসিক এলাকার বেশ কিছু পোশাক কারখানার শ্রমিককে নিয়ে আন্দোলন করতে চেয়েছিলো বিক্ষুব্ধ শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকদের অবস্থান কর্মসূচি থেকে সরিয়ে দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :