৮ বছর পর প্রিমিয়ার লিগে শীর্ষে ম্যানইউ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০২১, ১২:০৪ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২১, ১১:৫২

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১২-১৩ সেশনের পর শিরোপার দেখা পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। তাই পয়েন্ট টেবিলের প্রথমে থাকাটাও কল্পনার বাইরে। অবশেষে দীর্ঘ ৮ বছর পর গত মঙ্গলবার রাতের ম্যাচে বার্নলিকে ১-০ গোলে হারানোর মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠতে সক্ষম হয়েছে প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী ক্লাবটি। ম্যাচে জয়সূচক একমাত্র গোলটি করেন ফরাসি তারকা ফুটবলার পল পগবা।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা ইউনাইটেড প্রথম সুযোগ পায় সপ্তদশ মিনিটে। বাঁ দিক থেকে লুক শর নিচু ক্রস ডি-বক্সে খুঁজে পায় ব্রুনো ফার্নান্দেসকে। তবে গোলরক্ষক নিক পোপ বরাবর শট নেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

২২তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় গত মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডকে ২-০ গোলে হারানো বার্নলি। ডি-বক্সে ক্রিস উডের শট ইউনাইটেডের ডিফেন্ডার এরিক বেইলির গায়ে লেগে ক্রসবারের ওপর দিয়ে যায়।

৩৬তম মিনিটে সতীর্থের ক্রসে কাছ থেকে হেডে জালে বল পাঠিয়েছিলেন হ্যারি ম্যাগুইয়ার। তবে লাফিয়ে হেড নেওয়ার সময় তিনি বার্নলির এক ডিফেন্ডারের পিঠে হাঁটু দিয়ে আঘাত করায় ফাউলের বাঁশি বাজান রেফারি।

বিরতির পরে গোলের জন্য মরিয়া হয়ে উঠে শিরোপা প্রত্যাশী ক্লাবটি। অবশেষে ৭১তম মিনিটে দলকে এগিয়ে নেন পগবা। ডান দিক থেকে মার্কোস র‍্যাশফোর্ডের ক্রসে ডি-বক্সে দারুণ ভলিতে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি মিডফিল্ডার। বল বার্নলির ম্যাট লোটোনের পায়ে লেগে জালে জড়ায়।

এরপর ম্যাচে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগের ১৭ ম্যাচ শেষে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট রয়েছে ম্যান ইউর ঝুলিতে। সমান ম্যাচে ৯ জয় ও ৬ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।

ঢাকাটাইমস/১৩/০১/২০২১/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :