মাগুরা পৌর নির্বাচন: চলছে শহরজুড়ে নির্বাচনী আলোচনা

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২১, ১৭:০২

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য মাগুরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে শেষ মূহুর্তে প্রচার-প্রচারণা জমে উঠেছে। এ নির্বাচনে তিন মেয়র প্রার্থী ও সাধারণ ৪৭ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রতীক বরাদ্দের পর থেকে প্রত্যেক প্রার্থী নিজের পক্ষে প্রচার-প্রচারণা ও গণসংযোগ চালিয়ে ভোট প্রার্থনা করেছেন।

ইতোমধ্যে পৌরসভার নয়টি ওয়ার্ড পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। হাট-বাজার-চায়ের দোকান অফিস আদালত, ব্যাংক-বীমা প্রতিষ্ঠানসহ পৌর শহরজুড়ে এখন শুধু নির্বাচনী আলোচনা।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খুরশিদ হায়দার টুটুল রয়েছেন ফুরফুরে মেজাজে। দলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে শো-ডাউন, উঠান বৈঠক, গণসংযোগ ও লিফলেট বিতরণ অব্যাহত রখেছেন। প্রতিদিন দলীয় নেতাকর্মীদের সমর্থন আর ভালোবাসা নিয়ে এগিয়ে চলেছেন মাঠে।

অপরদিকে, বিএনপি’র প্রচার-প্রচারণায় চলছে ভাটা। বিএনপি’র পক্ষ থেকে নানা অভিযোগ তুলছেন প্রার্থী ইকবাল আকতার খান কাফুর।

এছাড়া নির্বাচনের মাঠে নেই ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা মসিউর রহমান। শহরে কিছু স্থানে পোস্টার ছাড়া মাঝে মধ্যে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা চলছে তার।

মেয়র প্রার্থী খুরশিদ হায়দার টুটুল বলেন, ‘নির্বাচনে কেন্দ্রীয়ভাবে দল থেকে আমাকে মনোনয়ন দেওয়ায় আমি খুবই খুশি। গত পাঁচ বছরে আমি মেয়রের দায়িত্বে থাকাকালীন মাগুরা পৌরসভাকে আধুনিক মানে উন্নয়ন করার জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা, হাট-বাজারে স্থাপনা, পানি সরবরাহ, বিদ্যুৎ ও স্বাস্থ্যসেবার যথেষ্ট উন্নয়ন হয়েছে। আমি শতভাগ আশাবাদী, এবার নির্বাচনে পৌরবাসী আমাকে বিপুল ভোটে পুণরায় নির্বাচিত করবেন। নতুন করে নির্বাচিত হলে পৌরসভাকে আরো আধুনিক, নিট এবং ক্লিন পৌরসভায় রুপান্তরিত করার ইচ্ছা রয়েছে।’

অন্যদিকে ইকবাল আতকার খান কাফুর বলেন, ‘নির্বাচনের আগেই মাঠছাড়া করতে নেতাকর্মীদের নামে হয়রানিমূলক মামলা দেওয়া হয়েছে। দলীয় নেতাকর্মীরা অনেকে মামলার কবলে পড়ে কেউ কারাগারে, কেউ গ্রেপ্তারের ভয়ে এলাকায় নেই। সম্প্রতি ক্ষমতাসীন দলের দুইজন কর্মীর করা দুইটি মামলায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আসামি হয়েছেন। এসব মামলায় দলটির এক ডজনের বেশি নেতা ইতোমধ্যে কারাগারে। অনেকে গ্রেপ্তার এড়াতে গা ঢাকা দিয়েছেন। তবে নির্বাচনে মাগুরা জেলা বিএনপির সব ইউনিটের নেতাকর্মীরা আমার সঙ্গে আছেন। যদি সুষ্ঠু শান্তিপূর্ণ ভোট হয় তবে আমি আশাবাদী জয়ী হব। কারণ আমি এর আগে চারবার এ পৌরসভার মেয়র নির্বাচিত হয়ে সফলভাবে দায়িত্ব পালন করেছি। সৎ, আদর্শ, ন্যায়নীতি ও স্বচ্ছ রাজনীতি করি আমি।’

জেলা রির্টানিং ও জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম জানান, নির্বাচনকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি চলছে। এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে মাগুরা পৌরসভায় ভোট হবে। এ নির্বাচনে মোট ৭৬ হাজার ৮৭৬ জন ভোটার ৩৫টি কন্দ্রে ২০৮টি কক্ষে ভোট দেবেন।

তিনি বলেন, ‘এখন পযর্ন্ত কোন প্রার্থীর অভিযোগ আমাদের কাছে আসেনি। কোনো অসঙ্গতির অভিযোগ পাওয়া গেলে আমরা ঊর্ধ্বতন কমকর্তাকে জানাব।’

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :