ময়মনসিংহে বিদ্যাময়ীতে ভর্তির সুযোগ পেল তিন ছেলে!

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ২২:৩৬ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২১, ২০:৩৮

এ বছর দেশের সরকারি উচ্চ বিদ্যালয়গুলোতে লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। গত সোমবার (১১ জানুয়ারি) লটারির পর অনলাইনে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়।

লটারির ফলাফলে ময়মনসিংহের একটি গার্লস হাই স্কুলে ভর্তির সুযোগ পেয়েছে তিন ছেলে শিক্ষার্থী। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে। চলছে সমালোচনার ঝড়। রসিকতা করতেও ছাড়ছেন না অনেকেই। তবে গার্লস স্কুল কর্তৃপক্ষ দাবি করে বলছে, অভিভাবকদের ভুলেই এই কাণ্ড ঘটেছে।

ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। প্রকাশিত ফলাফলে দেখা গেছে, সেখানে নাম এসেছে তিন ছেলে শিক্ষার্থীর।

বিদ্যাময়ী বালিকা বিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া তিন ছেলে শিক্ষার্থী হলো- জোবায়েরুল হাসান খান, ফায়াজ জাহাঙ্গীর ইশমাম, ফারাবী ইসলাম। চতুর্থ শ্রেণিতে মর্নিং শিফটের ভর্তি তালিকায় এসেছে তাদের নাম।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চলছে নানা আলোচনা-সমালোচনা।

এ বিষয়ে আলী ইউসুফ নামে ময়মনসিংহের এক সমাজসেবক ফেসবুকে লিখেছেন, বিদ্যাময়ীতে যে ছেলে চান্স পেয়েছে তার ভর্তি নিশ্চিত করতে হবে। লটারি তাকে মেয়েদের সঙ্গে পড়ার সুযোগ করে দিয়েছে।

ফেসবুকে সাদিয়া জামান নামে একজন লিখেছেন, কপাইল্লা বাজান তো একখান না, তিনখান পাইলাম। হ্যাজাক জ্বালায়া খুঁজলে মনে হয় আরও পাওয়া যাবে। ২৭৭ জন বোনের তিনটা মাত্র ভাই। আজ লটারি ছিল বলেই এভাবে ভাই-বোন মিলেমিশে বিদ্যাময়ী গার্লস স্কুলে পড়ার সুযোগ পেল।

বিদ্যাময়ী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার বলেন, ওই তিন ছেলে শিক্ষার্থীকে ভর্তি নেয়া হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়। এখানে আমাদের বলার কিছু নেই।

তিনি বলেন, অভিভাবকদের ভুলের কারণে এমন হয়েছে। কারণ, ভর্তির ফরমে ৫টি বিদ্যালয়ের নাম থাকে। ফলে হয়তো ভুলক্রমে বালিকা বিদ্যালয় সিলেক্ট করেছিল। তাই এমন ঘটনা ঘটেছে।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :