ফরাসি সুপার কাপে চ্যাম্পিয়ন পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ০৯:০০

ফরাসি সুপার কাপের ফাইনাল ম্যাচে বুধবার রাতে মার্সেইকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। দলের হয়ে একটি করে গোল করেন নেইমার এবং ইকার্দি। আর মার্সেইয়ের একমাত্র গোলটি করেন দিমিত্র পায়েত।

পিএসজি বল দখলে আধিপত্য করলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না। ৩৯তম মিনিটে দলকে এগিয়ে নেন ইকার্দি। ডান দিক থেকে আনহেল দি মারিয়ার ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে ইকার্দির হেড গোলরক্ষক ঠেকালেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বল পোস্টে লাগার পর ফাঁকা জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে দি মারিয়া ও লেইভিন কুরজাওয়াকে উঠিয়ে নেইমার ও প্রেসনেল কিম্পেম্বেকে মাঠে নামান পিএসজি কোচ। গত ১৩ ডিসেম্বর লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে গোড়ালিতে আঘাত পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়ার পর থেকে বাইরে ছিলেন নেইমার।

৮৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা। মার্সেই গোলরক্ষক ডি-বক্সে ইকার্দিকে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তুলেছিলেন মার্সেইয়ের দিমিত্রি পায়েত। তবে শেষ পর্যন্ত কোনো নাটকীয়তা ছাড়াই শিরোপা উৎসব করে পিএসজি।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :