অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা চান শিল্পীরা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ০৯:০৯
ফাইল ছবি

শিগগিরই বাংলাদেশে আসতে চলেছে করোনাভাইরাসের টিকা। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকা কোভিশিল্ড দেশব্যাপী সরকারি ও বেসরকারি ভাবে সরবরাহ করবে বেক্সিমকো ফার্মা। তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে সেই টিকা অগ্রাধিকারের ভিত্তিতে পাওয়ার দাবি জানিয়েছেন টিভি নির্মাতাদের সমন্বয়ে গঠিত সংগঠন ডিরেক্টরস গিল্ডের নেতারা।

সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত সমিতির সাধারণ সভায় এই দাবি করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সভায় নেতারা প্রস্তাব করেন, শুটিংয়ে শিল্পী-কলাকুশলীদের সব সময় বড় টিমের সঙ্গে কাজ করতে হয়। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না। তাই শিল্পীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাকসিন দেয়া হোক।

শিল্পীদের এই প্রস্তাবটি বিবেচনায় থাকবে বলে সভায় আশ্বাস দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ সময় ডিরেক্টরস গিল্ডের নেতারা চলচ্চিত্রের মতো নাটকের শিল্পী-কলাকুশলীদের জন্য তহবিল গঠনসহ বেশ কিছু দাবির কথাও জানান। দাবিগুলো লিখিত আকারে চেয়েছেন মন্ত্রী।

প্রসঙ্গত, আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ডিরেক্টরস গিল্ডের সাধারণ নির্বাচন। এদিনের সভায় সে বিষয়েই আলোচনা হয়। নির্বাচন অনুষ্ঠিত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। শিগগির নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচনকে সামনে রেখে এদিনের সভায় নির্বাচন কমিশন এবং আপিল বিভাগ গঠন করা হয়েছে।

ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে এ বছর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব এস এম মহসীন। নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন নির্মাতা অনন্ত হীরা ও অভিনেতা ঝুনা চৌধুরী। আপিল বিভাগের দায়িত্বে থাকবেন সৈয়দ হাসান ইমাম, আবুল হায়াত ও মামুনুর রশীদ।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :