পিপলস লিজিংয়ের এমডিসহ চারজনকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ১৪:৫৫ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ১৪:৫৩

পি কে হালদারের সহযোগী পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের এমডি সামী হুদাসহ চারজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় সেগুনবাগিচায় সকাল ১০টায় সংস্থার উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ শুরু করে।

পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সিইও এবং এমডি সামী হুদা ছাড়া অন্য যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন— পিপলস লিজিংয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কাজী আহমেদ জামাল, সিএফও মানিক লাল সম্মাদার, হেড অব ক্রেডিট মো. মাহমুদ কায়সার।

এর আগে চলতি মাসের ১০ জানুয়ারি প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) এই চার সহযোগীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক।

কী বিষয়ে ডাকা হয়েছে জানতে চাইলে পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সিইও এবং এমডি সামী হুদা বলেন, দুইটা লোনের ব্যাপারে আমাকে ডাকা হয়েছে, ২০১৭ সালে দুটো লোন দেয়া হয়। ২০১৯ সালে সেটা এডজাস্টও করা হয়েছে। লোন দুটি দেয়ার প্রসিডিওর সম্পর্কে জানতে চেয়েছে।

জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ উৎস থেকে অর্জিত সম্পদ বিদেশে পাচার করার অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। আর দুদকের একাধিক তদন্তে বেড়িয়ে এসেছে তার নামে ঢাকায় একাধিক বাড়ি, প্লট ও ফ্ল্যাট ছাড়াও নামে-বেনামে একাধিক প্রতিষ্ঠানের তথ্য।

গত ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলার এজাহারে ১ হাজার ৬৩৫ কোটি টাকা পাচারেরও অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

এরই মধ্যে পি কে হালদারকে দেশে ফেরাতে ইন্টারপোলের মাধ্যমে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

আরেকটি মামলার রায়ে গত ২০২০ সালের ৩০ ডিসেম্বর ঢাকার জজ আদালত প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) সব স্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দেন।

অন্যদিকে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামললায় পি কে হালদারের সহযোগী ও ঘনিষ্ঠ বান্দবী হিসেবে পরিচিত অবন্তিকা বড়ালকে বুধবার দুপুর ১২টার দিকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন-দুদক।

(ঢাকাটাইমস/১৪ জানুয়ারি/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :