ধর্ষণের পর কিশোরীর আত্মহত্যা, আসামিকে ৪২ বছরের সাজা

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২১, ১৯:৪৯ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২১, ১৭:৩২

জয়পুরহাট সদর উপজেলার হরিপুরর গ্রামে ধর্ষণের শিকার কিশোরীর আত্মহত্যার মামলায় ধর্ষকের ৪২ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রুস্তম আলী এক জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

মামলার বিবরণীতে জানা যায়, ২০১২ সালের ৩০ জুন দুপুরে জয়পুরহাটের হরিপুর উত্তরপাড়া গ্রামের কিশোরী খাতিজা বেগম বাড়ির পাশে নিজেদের ক্ষেতে যায়। সেখানে মেয়েটিকে একা পেয়ে একই গ্রামের আবুল কালামের ছেলে মাসুদ রানা তাকে জোর করে পার্শ্ববর্তী পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। খাতিজার আর্তচিৎকারে এলাকাবাসী ছুটে এলে মাসুদ রানা পালিয়ে যান।

এই ঘটনার জেরে লোকলজ্জা ও অভিমানে একদিন পর ২ জুলাই খাতিজা নিজ শয়নকক্ষে বিষ পানে আত্মহত্যা করে। এ ব্যাপারে খাতিজার বাবা হেলালুদ্দিন বাদি হয়ে পরদিন ৩ জুলাই জয়পুরহাট সদর থানায় মামলা করেন।

দীর্ঘ শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ধর্ষকের বিরুদ্ধে ৪২ বছরের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। তবে ধর্ষণের পর থেকে ধর্ষক মাসুদ রানা এখনো পলাতক। রায়ের সময়ও তিনি অনুপস্থিত ছিলেন। রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল এ সব তথ্য নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :