প্রতি দুইদিনের হাটে কোটি টাকার আসবাবপত্র বিক্রি

রেজাউল করিম খান রাজু, ঘাটাইল (টাঙ্গাইল)
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২১, ১২:৫৯ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২১, ১২:৫২

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা সদর থেকে ১৪ কি.মি পূর্বে বংশাই নদীরপাড়ে প্রতি বৃহস্পতিবার ও সোমবার বসে ধলাপাড়া ফার্নিচার হাট। এ দুই দিনে কোটি টাকার খাট,সোফাসেট,ড্রেসিং টেবিল, ডাইনিং টেবিল, শোকেস, চেয়ার-টেবিল এবং দরজা-জানালাসহ কোটি টাকার আসবাবপত্র বিক্রি হয়।

পছন্দসই বাহারি ডিজাইন, নাগালের মধ্যেই দাম, সড়ক ও নৌপথের পরিবহন সুবিধার জন্য দিন দিন আরো জনপ্রিয় হয়ে উঠছে দেশের বৃহত্তম আসবাবপত্রের এ হাট।

সরেজমিনে জানা গেছে, উত্তর অঞ্চলের জেলা ময়মনসিংহ, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এ হাটে আসেন নিত্যপ্রয়োজনীয় আসবাবপত্র কেনার জন্য।

কাঠের মধ্যে খোদাই করা বাহারি নকশায় ফুলবক্স, সেমিবক্স, বেগি খাট, বোম্বাই ও রাশিয়ান খাট পাওয়া যায় এ হাটে। দুই হাজার থেকে ৬০ হাজার টাকা মূল্যের খাট পাওয়া যায়। এছাড়াও গোল ড্রেসিং টেবিল, ছয়কোনা ড্রেসিং টেবিল, তিনচাল ড্রেসিং টেবিল, দুইচাল ড্রেসিং টেবিল, কানিশ ড্রেসিং টেবিল এবং লতা সোফা, হাতি শুঁড় সোফা, বল সোফা ও বক্স সোফাসেটও বিক্রি হয়। উচ্চবৃত্ত থেকে নিম্নবৃত্ত সব শ্রেণির লোকজন এ হাটের ক্রেতা।

হাটে আসা এক হামিম ইসলাম নামে এক ক্রেতা বলেন, ‘এ হাটে সাশ্রয়ী মূল্যের ভালো আসবাবপত্র পাওয়া যায়। তাই এখান থেকেই প্রয়োজনীয় আসবাবপত্র কিনি।’

নূর ইসলাম নামে এক বিক্রেতা বলেন, ‘প্রতি সপ্তাহে এ হাটে আসি আসবাবপত্র বিক্রি করতে। এখানে ক্রেতাদের ভালোই ভিড় থাকে। তাই বিক্রিও হয় ভালো।’

স্থানীয়রা জানান, সুলভ মূল্যে আসবাবাপত্রের জন্য এ হাট আমাদের সবার কাছেই জনপ্রিয়। অন্যান্য জেলা-উপজেলা থেকেও এখানে ক্রেতারা আসবাবপত্র কিনতে আসেন।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :