দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২১, ১৭:৩৫ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২১, ২১:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুরু হয়েছে আজ (শুক্রবার)। উদ্বোধনী দিনেই বাজিমাত করেছেন ইসমাইল হোসেন ও শিরিন আক্তার। ১০০ মিটার স্প্রিন্টে পুরুষ এককে ১০.৫৫ সেকেন্ডে দৌড় শেষ করে বাংলাদেশের দ্রুততম মানবের রেকর্ড গড়েছেন ইসমাইল হোসেন। দেশের দ্রুততম মানবীর রেকর্ড গড়েছেন শিরিন আক্তার। ১০০ মিটার স্প্রিন্টে নারী এককে শিরিনের সময় লেগেছে ১১.৮০ সেকেন্ড।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রতিযোগিতা শুরু হলেও আগামীকাল (শনিবার) প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি। পরে রবিবার বিকালে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এবার প্রথমবারের মত অ্যাথলেটদের দেয়া হচ্ছে আর্থিক পুরস্কারও। প্রতিটি ইভেন্টে স্বর্ণজয়ী তিন হাজার, রৌপ্যজয়ী ২ হাজার এবং ব্রোঞ্জজয়ীদের এক হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হবে। নতুন রেকর্ড গড়া অ্যাথলেটরা পাবেন পাঁচ হাজার টাকা করে।

তিন দিনব্যাপী মিটে দেশের ৬৪টি জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বিজেএমসি এবং অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক সংস্থার অ্যাথলেটরা অংশ নেবেন।

(ঢাকাটাইমস/১৫ জানুয়ারি/এসইউএল)