এসএসসি ০৬ ও এইচএসসি ০৮ ব্যাচের পুর্নমিলনী ও জন্ম জয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২১, ২১:৩৪

এসএসসি ২০০৬ ও এইচএসসি ২০০৮ এর শিক্ষার্থীদের তৃতীয় জন্ম জয়ন্তী ও পুর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার নারায়ণগঞ্জের সায়রা গার্ডেনে সারা দিনব্যাপী নানা আয়োজন মুখরিত ছিল এই পুনর্মিলনী অনুষ্ঠান। সারা দেশ থেকে দুই হাজারের বেশি প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন তৃতীয় বারের মতো এই আয়োজনে। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে নাচ, গান ও মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়। সব শেষে ছিল রেফেল ড্র।

আজকের এই দিনে ফেসবুক ভিত্তিক গ্রুপ "এসএসসি ০৬ এন্ড এইচএসসি ০৮, স্টুডেন্ট অব বাংলাদেশ" এর যাত্রা শুরু হয়। গ্রুপে সদস্য রয়েছে প্রায় এক লাখ। দেশের প্রতিটি জেলা থেকেই অনুষ্ঠানে অংশ নিয়ে দিনটি স্মরনীয় করে রাখেন প্রাক্তণ শিক্ষার্থীরা।

স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকিার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় দেশের সব জেলায়।

আয়োজকরা জানান, শুধু আনন্দ উল্লাসে সীমাবদ্ধ থাকে না ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। দুস্থ মানুষের সহায়তায় ছুটে যাই দেশের বিভিন্ন প্রান্তে।

করোনাক্রান্তিকালীন এই সময়ে দেশের প্রায় ৩৬ টি জেলায় এবং ২৪ জন বন্ধুকে সহায়তা করেছে। পাশাপাশি গত এক বছরে ব্লাডলিঙ্ক ০৬০৮ এর মাধ্যমে প্লাজমা ও রক্ত দান করেছেন।

বন্যা দুর্গত এলাকায় খাদ্য সহায়তা। শীতার্তদের মাঝে মাঝে শীববস্ত্র বিতরণ করে এ ব্যাচের শিক্ষার্থীরা।

ভবিষ্যতেও মানবিক এসব কর্মকাণ্ডে ০৬-০৮ এর শিক্ষার্থীরা মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :