ফুটবল থেকে অবসর নিয়ে স্থায়ী কোচ হলেন রুনি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ০৯:২৯

খেলোয়াড়ি জীবন থেকে ফুটবলকে বিদায় জানিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাব ডার্বি কাউন্টির কোচের দায়িত্ব নিয়েছেন ইংল্যান্ডের অন্যতম সেরা ফুটবলার ওয়াইন রুনি। এই ক্লাবের হয়ে ৩৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতাও রয়েছে তার।

এক বছর আগে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেড থেকে খেলোয়াড়-কোচ হিসেবে ডার্বিতে যোগ দেন রুনি।

রুনি বলেছেন,‘ইংল্যান্ড থেকে ফেরার পরে মনে হয়েছিল, ডার্বি কাউন্টির সত্যিই ভাল কিছু করার ক্ষমতা আছে। তাই অন্য আরও প্রস্তাব থাকলেও খুব সহজেই ওদেরকে বেছে নিই।’

২০০২ সালে ইংল্যান্ডের ক্লাব এভারটনের হয়ে সিনিয়র পর্যায়ে খেলোয়াড়ি জীবন শুরু করেছিলেন রুনি। মাত্র ১৬ বছর বয়সে আর্সেনালের বিপক্ষে করেন নিজের প্রথম পেশাদার গোল। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। তিনি নিজেকে পরিণত করেছেন ইংল্যান্ড ফুটবলের একজন কিংবদন্তি হিসেবে।

এভারটনের জার্সিতে দুই মৌসুম খেলার পর তিনি চলে যান ম্যানচেস্টার ইউনাইটেডে। সেখানেই কাটান ক্যারিয়ারের স্বর্ণসময়। ম্যান ইউর হয়ে খেলেছেন ২০১৭ সাল পর্যন্ত। মাঝের সময়ে করেছেন ২৫৩টি গোল। যা কি না ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ড।

শুধু ক্লাব নয়, ইংল্যান্ড জাতীয় দলের হয়েও সর্বোচ্চ ৫৩ গোলের রেকর্ড রুনির দখলে। আউটফিল্ড খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ (১২০) ম্যাচ খেলা ফুটবলারও তিনি।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/ ২০২১

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :