বোয়ালমারীতে শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে নারীরা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ১০:৩৪

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। শনিবার সকাল থেকেই কনকনে শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ৮টার দিকে বোয়ালমারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ভোটারদের দীর্ঘলাইন। এই কেন্দ্রে ভোট দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার।

এদিকে ছোলনা মডেল প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও সুতাশি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও একই চিত্র লক্ষ্য করা যায়। সেখানেও নারী ভোটারদের সাথে পুরুষ ভোটারের উপস্থিতিও বেশ ছিল।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজা লিপন (নৌকা), বিএনপির প্রার্থী সাবেক মেয়র শুকুর শেখ, স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা কৃষকলীগের (একাংশ) সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা (জগ)।

এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৪জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত ১১.৭ বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির বোয়ালমারী পৌরসভার বর্তমান ভোটার সংখ্যা ২২ হাজার ২৯৭। যার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৩ এবং মহিলা ভোটার ১১ হাজার ৩৯৬।

৯টি কেন্দ্রে ৬২টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য নয়জন প্রিজাইডিং কর্মকর্তা এবং ৬২জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে একজন এস আই একজন এএসআই ও পাঁচজন কনস্টেবলসহ সাতজন দায়িত্ব পালন করছেন। এছাড়া দুইজন কর্মকর্তা ও ১০জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এই ১০জন আনসার সদস্যের মধ্যে ৬জন পুরুষ ও ৪জন নারী। এছাড়া পুলিশের দুটি টিম কাজ করছে। নির্বাচন উপলক্ষে দুই প্লাটুন (৪০জন) বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাবের ৪টি টহল দলে কাজ করছেন ৩২ জন সদস্য। এ নির্বাচনে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

রিটার্নিং কর্মকর্তা হাবিবুর রহমান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :