সংশোধনের পর ছাড়পত্র পেল ‘প্রিয় কমলা’

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২১, ১৩:৪৮

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

দ্বিতীয়বার সেন্সর বোর্ডে জমা দেয়ার পর অবশেষে ছাড়পত্র পেল অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী অভিনীত ‘প্রিয় কমলা’ ছবিটি। এটি পরিচালনা করেছেন অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। এর কাহিনি, চিত্রনাট্য এবং সংলাপও তিনি লিখেছেন। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

‘প্রিয় কমলা’কে প্রথম দফায় সেন্সেরে পাঠানো হয়েছিল গত ডিসেম্বর। টার্গেট ছিল বিজয় দিবসে মুক্তি দেয়া। কিন্তু গত ১৩ ডিসেম্বর বোর্ডের কর্তারা ছবিটি দেখার পর কিছু সংশোধনী সাপেক্ষে আবারও জমা দিতে বলেন। সেই নির্দেশ মেনে ছবির কিছু দৃশ্য ও সংলাপ সংশোধন করে আবার জমা দেন সেন্সর বোর্ডে।

দ্বিতীয়বার দেখার পর ‘প্রিয় কমলা’কে ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সেন্সর বোর্ডের কর্তারা। নির্মাতা শাহরিয়ার নাজিম জয়কে শুক্রবার তা মৌখিকভাবে জানানোও হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন সেন্সর বোর্ডের সদস্য এবং চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘আমরা প্রথমবার সিনেমাটি দেখে কিছু সংশোধনী দিয়েছিলাম। পরিচালক সেই সংশোধনী মেনে সিনেমাটি জমা দেন। এবার আমরা সেন্সর ছাড়পত্র দিতে রাজি হয়েছি।’

‘প্রিয় কমলা’তে বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস রয়েছেন প্রধান দুটি চরিত্রে। বিভিন্ন চরিত্রে আরও আছেন সোহেল খান, সেহেঙ্গাল বিপ্লব, আজান ও মালা প্রমুখ।

নির্মাতা জয় বলেন, ‘যুদ্ধের সময়ের একেবারের অজপাড়াগাঁয়ের নিটল প্রেমের গল্প ‘প্রিয় কমলা’। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যখন সেই গ্রামে পড়ে, তখন সেই প্রেম কীভাবে যুদ্ধে পরিণত হয়, সেটিই তুলে ধরা হয়েছে এ ছবিতে। ছবিটি খুব শিগগির মুক্তি পাবে বলেও তিনি জানান।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এএইচ