স্কাউটদের সুনাগরিক হতে হবে: সাংসদ কাজী মনিরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ২০:২৮

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ও স্কাউটার কাজী মনিরুল ইসলাম বলেছেন, স্কাউটিং এমন একটি আন্দোলন- যা নিয়মানুবর্তী, চরিত্র গঠন এবং সৎ ও সত্যবাদী হওয়ার শিক্ষা দেয়। লর্ড ব্যাডেন পাওয়েল মানবসেবার যে লক্ষ্য নিয়ে স্কাউটিং আন্দোলন শুরু করেছিলেন, তা সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে। এর মাধ্যমে স্কাউটদের সুনাগরিক হতে হবে।

শনিবার সকালে রাজধানীর ধলপুর কমিউনিটি সেন্টারে ইমপিসা ওপেন স্কাউট গ্রুপ আয়োজিত এক বিশাল সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ইমপিসা ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক এসএম জিয়া উদ্দিন জিয়ার সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- বিশিষ্ট স্কাউট ব্যক্তিত্ব প্রিন্সিপাল ড. মাহবুবুর রহমান মোল্লা, সাংসদপুত্র স্কাউটার কাজী খায়রুল ইসলাম রনি, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি স্কাউটার হুমায়ুন কবির, ৪৯নং ওয়ার্ড কমিশনার বাদল সর্দার, ৪৮নং ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনু, ঢাকা জেলা রোভারের যুগ্ম-সম্পাদক ইয়াসিনুর রহমান রাকিব, গিয়াস উদ্দিন গেসু প্রমুখ।

তিনি বলেছেন, স্বাধীন বাংলাদেশে ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্কাউটস প্রতিষ্ঠা করেছেন। তিনি আমৃত্যু স্কাউটদের কল্যাণে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নতি, অগ্রগতি এবং সমৃদ্ধির কারণে বিশ্ববাসী আজ অবাক বিস্ময়ে বাংলাদেশের দিকে তাকিয়ে থাকে।

তিনি বলেছেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশ সফলতা অর্জন করেছে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :