তামিম-শান্তর ব্যাটে রান

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২১, ২০:৩২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলল বাংলাদেশ দলের খেলোয়াড়রা। শনিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দারুণ ব্যাট করেছেন তামিম ইকবাল। ৮০ বলে ৮০ রান করে তার দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন তিনি।

তামিমের দলের আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তও হাফ সেঞ্চুরি করেছেন। ৬১ রান করে আউট হন তিনি। এছাড়া লিটন দাস করেন ৪৮ রান। এই তিনজনের ব্যাটিং নৈপুণ্যে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন দলের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে তামিম একাদশ।

বিকেএসপিতে প্রথম অনুশীলন ম্যাচে অপরাজিত ৫১ রান করা মাহমুদউল্লাহ একাদশকে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ রিয়াদ এ ম্যাচে খেলেননি। দলের নেতৃত্বে ছিলেন মিরাজ। ম্যাচটি হয় ৪৫ ওভারে।

এদিন প্রথমে ব্যাট করে মাহমুদউল্লাহ একাদশ ৭ উইকেটে ২২৩ রান করে। দলের পক্ষে ৫২ রান করেন সাকিব আল হাসান। তার ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিল।

সাকিবের সাথে হাফ সেঞ্চুরির দেখা পান নাঈম শেখও। ৫০ রান করেন নাঈম। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত ৩১, মুশফিকুর রহিম ২৫ ও ইয়াসির আলী ২৪ রান করেন। তামিম একাদশের সাইফউদ্দিন ও মেহেদী হাসান ২টি করে এবং মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও নাসুম আহমেদ ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করেন তামিম ইকবাল ও লিটন দাস। ৫৩ বলে ৯টি বাউন্ডারিতে ৪৮ রান করে থামেন লিটন। ৮০ রান করার পর স্বেচ্ছায় অবসর নেন তামিম। দলের অন্যান্যদের অনুশীলনের সুযোগ করে দিতেই প্যাভিলিয়নে ফিরেন তিনি।

৫১ বলে ৬১ রান করে তামিম একাদশকে ৩৫.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে দেন নাজমুল হোসেন শান্ত। শান্তর ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিল। ইনজুরি থেকে ফিরে পেসার তাসকিন আহমেদ ১টি ও হাসান মাহমুদ ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: তামিম একাদশ ৮ উইকেটে জয়ী।

মাহমুদউল্লাহ একাদশ: ২২৩/৭ (৪৫ ওভার)

(সাকিব ৫২, নাঈম শেখ ৫০, মোসাদ্দেক ৩১, মুশফিক ২৫; মেহেদী হাসান ২/৩১, সাইফউদ্দিন ২/৬২)।

তামিম একাদশ: ২২৪/২ (৩৫.২ ওভার)

(তামিম ৮০*, শান্ত ৬১, লিটন ৪৮; হাসান ১/৩১, তাসকিন ১/৪৫)।

(ঢাকাটাইমস/১৬ জানুয়ারি/এসইউএল)