বিএনপির মনোনয়ন পেলে সৈয়দপুরে প্রার্থী হবেন শওকত

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী)
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২১, ২১:৫৭

নীলফামারীর সৈয়দপুরে পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলে মেয়র পদে প্রার্থী হবেন সাবেক এমপি শওকত চৌধুরী। বিএনপির সাবেক উপজেলা সাধারণ সম্পাদক জাতীয় পার্টি থেকে বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ ( সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে এমপি নির্বাচিত হন এবং দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও হুইপ ছিলেন। কিন্তু একাদশ নির্বাচনে তাকে মনোনয়ন না দেয়ায় জাতীয় পার্টির সকল পদ থেকে পদত্যাগ করেন এবং অনেকটা প্রকাশ্যেই বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য ও পৌর মেয়র আমজাদ হোসেন সরকারের পক্ষে অবস্থান গ্রহণ করেন। এরপর থেকেই গুঞ্জন ছিল তিনি বিএনপিতে ফিরে আসছেন। যা এখন সত্য হতে যাচ্ছে। যে কোন সময় তিনি বিএনপিতে যোগদান করবেন। তবে যদি বিএনপি তাকে মেয়র পদে প্রার্থী করেন।

চলতি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠানের ঠিক পূর্ব মুহূর্তে গত ১৪ জানুয়ারি সৈয়দপুর পৌর মেয়র ও নির্বাচনের প্রার্থী আমজাদ হোসেন সরকার মৃত্যুবরণ করায় নির্বাচন বাতিল করা হয়েছে। তাই মেয়র পদে নতুন করে প্রার্থী হওয়ার সুযোগ সৃষ্টি হওয়ায় শওকত চৌধুরী নির্বাচনে অংশগ্রহণ করার অভিমত ব্যক্ত করেছেন। ঘরের ছেলে ঘরে ফিরে এসে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত সৈয়দপুর পৌরসভার মেয়র পদটি ধরে রাখতে তিনি বিএনপিতে যোগদান করে দলের জন্য কাজ করতে চান।

এ ব্যাপারে শওকত চৌধুরী ঢাকাটাইমসকে জানান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি রাজনীতিতে সম্পৃক্ত হয়েছি। আমার রাজনৈতিক জীবনই শুরু হয়েছে ছাত্রদলের মাধ্যমে। পরবর্তীতে আমি সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছি। আমার বড় ভাই মরহুম আমজাদ হোসেন সরকার মৃত্যুর পর বিএনপির হয়ে আগামী পৌর নির্বাচনে ধানের শীষ মার্কা নিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াইয়ের অংশ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। দল যদি আমাকে মনোনয়ন দেয়, তাহলে ইনশাল্লাহ আমি প্রমাণ করে দেব সৈয়দপুরের মাটি ধানের শীষের ঘাঁটি।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :