শৈলকুপায় নৌকার প্রার্থী আশরাফুলের জয়

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২১, ২২:৪২

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আশরাফুল আজম ১০ হাজার ৮৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী আওয়ামী লীগ) মো. তৈয়বুর রহমান খাঁন জগ প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ২৮১ ভোট। এছাড়া, বিএনপির প্রার্থী খলিলুর রহমান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৫৬৯ ও জাতীয় পার্টির প্রার্থী মো. আবু জাফর লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১৯২ ভোট।

শনিবার দিনভর দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ নির্বাচনের পর সন্ধ্যায় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ ফলাফল ঘোষণা করেন।

দ্বিতীয় ধাপে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মতো। সকাল থেকে নারী ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেবার জন্য অপেক্ষা করে। দুপুরের পর পুরুষ ভোটারদের ব্যাপক হারে ভোট দিতে দেখা যায়। এ নির্বাচনে ১৯ হাজার ৯৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ জানান, নির্বাচনে চেয়ারম্যান পদের বিপরীতে চারজন, ৯ জন সাধারণ কাউন্সিলর পদের বিপরীতে ৩৬ জন ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের বিপরীতে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এলএ)