ঘরের প্রবেশদ্বারেই জয় করুন অতিথির মন

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০২১, ০৯:৩৭

ঢাকা টাইমস ডেস্ক

 

সারাটা দিন কেমন যাবে সকালেই তার আভাস পাওয়া যায়। একই ভাবে যে কোন বাড়িতে ঢোকার পথেই সেই বাড়ির সৌন্দর্যের আঁচ পাওয়া যায়। বাড়ির স্নিগ্ধতা বজায় রেখে অল্প আসবাব ব্যবহার করেই প্রবেশদ্বার চত্বরে দিতে পারেন এক নতুন লুক। চলুন তেমন কয়েটি বিষয় জেনে নিই-

ওয়াল স্টিকার ব্যবহার করুন

বাড়ির বিশেষ অংশকে উজ্জ্বল ও রঙিন করে তুলতে ব্যবহার করতে পারেন ওয়াল স্টিকার। এই ধরনের স্টিকার আপনার ঘরে ঢোকার পথে এক আকর্ষণীয় লুক দেবে। এখন নানা রকম স্টিকার পাওয়া যায়। এই স্টিকারে দেয়ালের কোনো ক্ষতি হয় না।

সিটিং স্টোরেজের ব্যবহার

বাড়ির একটা কর্নার বেছে নিয়ে ব্যবহার করুতে পারেন সিটিং স্টোরেজ। সেখানে একদিকে যেমন আরামে বসা যাবে অন্যদিকে বসার জায়গার নীচে বিভিন্ন জিনিস সযত্নে রাখতেও পারবেন। এছাড়াও এই আসবাব আপনার বাড়ি ঢোকার পথকে সম্পূর্ণ নতুন লুক দেবে। এমন কিছু রাখবেন যা আপনার ঘরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

দেয়ালে থাকুক আয়না

ঘরে ঢোকার পথে একটি আয়না একসঙ্গে দুটি কাজ করবে। সৌন্দর্য বাড়ানোয় সঙ্গে আয়নাটি আলো প্রতিফলন করে এলাকাকে উজ্জ্বল করে তুলবে। পুরনো দিনের মোটিফওয়ালা কাঠের সুন্দর আয়না লাগাতে পারেন। আয়নাতে এক পাশে পেইন্টও করতে পারেন। এখন ওয়াল হ্যাঙ্গিং হিসেবেও বাহারি আয়না পাওয়া যায়। সেগুলোও টাঙাতে পারেন।

থাকুক গাছ

গাছ শুধুমাত্র জায়গাটিকে রঙিন করে তোলে না। একই সঙ্গে বাইরের সতেজতা ঘরের মধ্যে নিয়ে আসে। তাই ঘরে ঢোকার পথে গাছ রাখলে আপনি অতিথিদের কাছ থেকে প্রশংসা পাবেনই। সেই সঙ্গে যেকোনো গাছ ঘরের সৌন্দর্য দ্বিগুণ করে দেয়। বাহারি পাতাবাহার রাখতে পারেন। যত্নও কম করতে হয় এদিকে দেখতেও সুন্দর লাগে।

ঢাকা টাইমস/১৭জানুয়ারি/একে