ব্রিসবেনে দ্যুতি ছড়ালেন শার্দুল-সুন্দর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ১৬:৪১ | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ১৩:৪৯

চতুর্থ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে দুইশো রান করতেই হিমসিম খাচ্ছিল সফররত ভারত। ঠিক এমন সময় ব্রিসবেনে দ্যুতি ছড়িয়েছেন ভারতীয় দুই তরুণ অলরাউন্ডার শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। দুজনই তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজেদের প্রথম অর্ধশত রান। এরই সুবাদে সবকটি উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৩৬ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনশেষে বিনা উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২১ রান। ফলে অজিরা ৫৪ রানের লিড নিয়েছে।

৬২ রানে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করার পর আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। পূজারা ২৫ রানে এবং অধিনায়ক রাহানে আউট হন ব্যক্তিগত ৩৭ রানে। পঞ্চম উইকেটে ব্যাট করতে আসা মায়াঙ্ক আয়ারওয়াল করেছেন ৩৮ রান। আর উইকেটকিপার ব্যাটসম্যান রিসাব প্যান্ট করেছেন ২৩ রান।

মাত্র ১৮৬ রানে মূল্যবান ৬টি উইকেট হারিয়ে বেশ চাপের মধ্যে পড়ে সফরকারীরা। এমন পরিস্থিতিতে দলের হাল বেশ শক্তভাবেই ধরেন দুই তরুণ ওয়াশিংটন সুন্দর এবং শান্দুল ঠাকুর। দুজন অভিষেক হাফসেঞ্চুরি পূর্ণ করতে সক্ষম হন।

১১৫ বলে ৬৭ রান করে প্যাট কামিন্সের বলে সাজঘরে ফেরেন শান্দুল। তার ইনিংসটি ২টি ছয় এবং ৯টি চারে সাজানো। অন্যদিকে ওয়াশিংটন সুন্দর মিচেল স্ট্রার্কের বলে আউট হওয়ার পূর্বে করেছেন ৬২ রান। তার ইনিংসটি ৭টি চার এবং ১টি ছয়ে সাজানো।

এরপর মোহাম্মদ সিরাজ এবং নবদ্বীপ সাইনি হ্যাজলউডের বলে আউট হওয়া পূর্বে যথাক্রমে ১৩ এবং ৫ রান করেন। এদিকে নতরঞ্জন অপরাজিত থাকেন ১ রানে।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৫টি উইকেট নেন জস হ্যাজলউড। এছাড়া দুটি করে উইকেট পান মিচেল স্ট্রার্ক এবং প্যাট কামিন্স। নাথান লিয়ন নিয়েছেন একটি উইকেট।

ঢাকাটাইমস/১৭জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :