ভিজিটিং কার্ডের মাধ্যমে লাশের পরিচয় শনাক্ত

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ১৬:৫৯

মোবাইল ফোনের দোকানের ভিজিটিং কার্ড থেকে চার দিন আগে উদ্ধার করা লাশের পরিচয় শনাক্ত করে হত্যা রহস্য উদঘাটন করেছে নাটোর পুলিশ। এরই সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিহত শম্পার (২৫) স্বামী আনছের আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার বেলা ১২টার দিকে নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা নিজ কার্যালয়ের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। আসামি আনছের আলীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিহত শম্পা খাতুন রাজবাড়ী জেলার পাংশা থানার নারায়ণপুর গ্রামের আঃ রহমানের মেয়ে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গত ১৩ জানুয়ারি দুপুর সাড়ে বারোটার দিকে লালপুর উপজেলার বাটিকামারী এলাকায় রেললাইনের পাশ থেকে লালপুর থানা পুলিশ অজ্ঞাত পরিচয়ে এক নারীর লাশ উদ্ধার করে। পরে লালপুর থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করে।

এরপর বড়াইগ্রাম সার্কেল, লালপুর থানা পুলিশের তিনটি টিম গঠন করে মামলার ঘটনার রহস্য উদঘাটনের জন্য মানিকগঞ্জ, সাভার, আশুলিয়া, পাবনায় ব্যাপক অভিযান শুরু করে। শেষে আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে ও তদন্তের ধারাবাহিকতায় লাশের পরিচয় উদঘাটন করে তারা। পরে পুলিশ দ্রুত সময়ের মধ্যে তথ্য প্রযুক্তির মাধ্যমে একটানা চারদিন অভিযান চালিয়ে আসামি শনাক্ত করে।

গত শনিবার নাটোর জেলার গুরুদাসপুর থানাধীন চাঁচকৈড় বাজার থেকে পাবনা জেলার চকবারেরা গ্রামের আসামি আনছের শেখকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোনসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, আনছেরেরর সঙ্গে শম্পা খাতুনের প্রায় ২ বছর আগে বিয়ে হয়। গত ১৩ জানুয়ারি ভোর ৩টার দিকে তাদের ঝগড়া হয়। এসময় স্ত্রী শম্পা রাগ করে লালপুর থানাধীন গোপালপুর পৌরসভার ভাড়া বাসা থেকে ঢাকার উদ্দেশ্যে বের হয়ে যায়। স্ত্রীর রাগ ভাঙানোর জন্য স্বামী আনছের শেখ তার পেছন পেছন যেতে থাকে। এক পর‌্যায়ে চারটার দিকে শম্পা ও তার স্বামী লালপুর থানাধীন সাদিপুর গ্রামের জনৈক রনজিত আলীর জমির পাশের রেললাইনের পাশে বসে তারা কথাবার্তা বলতে থাকে। কথা বার্তার একপর্যায়ে আসামি আনছের শেখ উত্তেজিত হয়ে শম্পাকে তার ব্যবহৃত ওড়না দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে তার ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :