হটলাইনে যুবকের কলে দলছুট বানরের জীবন রক্ষা

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ১৭:৩৩

নাটোরের সিংড়া পৌরসভার নিংগইন ভাটোপাড়া এলাকায় একটি দলছুট বানরকে আটক করে বস্তায় ভরে রাখে গ্রামবাসী। এসময় পৌরসভার হটলাইন নম্বরে নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক কল কেরে বিষয়টি জানালে বানরটির জীবন রক্ষা পায়।

রবিবার দুপুরে পৌর শহরের নিংগইন ভাটোপাড়া এলাকা থেকে বস্তাবন্দি বানরটি উদ্ধার করে অবমুক্ত করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে শহরের গোডাউনপাড়া মহল্লায় একটি দলছুট বানর বসবাস করে আসছিল। হঠাৎ এক সপ্তাহ ধরে ওই বানরটি নিখোঁজ হয়। রবিবার সকালে নিংগইন ভাটোপাড়া এলাকায় বানরটি আটক করে বস্তায় ভরে রাখেন গ্রামবাসী। বিষয়টি সিংড়া পৌরসভার হটলাইন (০১৭০৭-০০১১২২) নম্বরে কল দিয়ে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক। খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দি বানরটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক জাহাঙ্গীর হোসেনের পরামর্শে গোডাউনপাড়া মহল্লায় অবমুক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন- চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহসভাপতি হাসান ইমাম, হালতিবিল জীববৈচিত্র্য ফেডারেশনের সভাপতি ও নাটোর প্রেসক্লাবের সদস্য এমএম আরিফুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, সার্বক্ষণিক হটলাইন নম্বরে ফোনে পৌরবাসীর যে কোন জরুরি সেবা ও রোগীদের জন্য দুইটি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দেওয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :