জাতীয় অ্যাথলেটিকসে চ্যাম্পিয়ন নৌবাহিনী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ২০:১৬ | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ২০:১৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় দলগতভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। তারা জিতেছে ২১টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ পদক। দ্বিতীয় হওয়া বাংলাদেশ সেনাবাহিনী জিতেছে ১৩টি স্বর্ণ, ২০টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জ পদক।

রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রবিবার প্রতিযোগিতার শেষ দিনে পুরুষদের ২০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর জহির রায়হান। নারীদের ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণপদক জিতেছেন একই দলের শিরিন আক্তার।

অপরদিকে, পুরুষ ৮০০ মিটার দৌড়ে নৌবাহিনীর রাকিবুল ইসলাম এবং নারী ৮০০ মিটার দৌড়ে সেনাবাহিনীর সুমি আক্তার প্রথম স্থান অধিকার করেন।

পুরুষ ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় সেনাবাহিনীর রাজু আহাম্মদ, পুরুষ ৪০০ মিটার হার্ডলসে একই দলের মাসুদ রানা এবং পুরুষ ডিসকাস থ্রোতে একই দলের মামুন শিকদার স্বর্ণপদক জিতেছেন।

নারী চাকতি নিক্ষেপে নৌবাহিনীর জাফরিন আক্তার, পুরুষ পোল ভল্টে একই দলের সাইফুল ইসলাম, পুরুষ ট্রিপল জাম্পে একই দলের আল-আমিন এবং পুরুষ ১০ হাজার মিটার দৌড়ে নৌবাহিনীর আসিফ বিশ্বাস প্রথম স্থান অধিকার করেন।

পুরুষ ও নারী ৪ গুণিতক ৪০০ মিটার রিলে দৌড়ের দুটি স্বর্ণ পদকই জিতে নেন বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেটরা।

রবিবার বিকাল পাঁচটায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার সমাপ্তি ঘোষনা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিসেস নাদিরা আলী খান। সঞ্চালনা করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু)।

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :