এমআইইউআই ১২.৫ আপডেট পাচ্ছে শাওমির ২৭ মডেলের ফোন

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২১, ১১:৪১

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

সম্প্রতি এমআইইউআই ১২.৫ আপডেট ছেড়েছিল শাওমি। শুরুতে মি ১১ মডেলের ফোন আপডেট পায়। এখন বেশ কিছু শাওমি ফোন আপডেট পেতে শুরু করেছে। শাওমি ২৭ টি মডেলের ফোনের তালিকা তৈরি করেছে। যেসব ফোনে এমআইইউআই ১২.৫ আপডেট  পাবে। 

শাওমি জানিয়েছে এমআইইউআই ১২.৫ আপডেটে আরও এক চমৎকার নতুন ফিচার নিয়ে আসছে। মাইক্রোসফটের ইওর ফোনের ফিচারের মতোই কাজ করবে নতুন আপডেট।

নতুন আপডেটে উইন্ডোজ পিসির সঙ্গে স্মার্টফোন একেবারে মিরর হিসেবে ব্যবহার করতে পারবেন ইউজারেরা। এছাড়াও এমআইইউআই ১২.৫-এ আইওএস ১৪ প্রাইভেসি ফিচার যোগ করেছে শাওমি। কোনও অ্যাপ যদি ক্লিপবোর্ড ব্যবহার করে আপনার কোনও টেক্সট কপি করার চেষ্টায় থাকে, তাহলে তড়িঘড়ি তার নোটিফিকেশন দিতে পারে এই অনবদ্য ফিচার।

পাশাপাশিই এই এমআইইউআই ১২.৫-এ আরও একটি প্রাইভেসি ফিচার থাকছে, যার সাহায্যে যে কোনও অ্যাপে একেবারে নিখুঁত লোকেশনের পরিবর্তে আপনি যে লোকেশনের বাসিন্দা তার কাছাকাছিই কোনও ল্যান্ডমার্ক দেখানো অ্যাপে। অনেক সময়ই আমাদের গোপনীয়তার নিরিখে অনেক অ্যাপকেই নিখুঁত লোকেশন পাঠানোর দরকার পড়ে না। এমনিতে যে কোনও অ্যাপ আপনার একেবারে ঠিকঠাক লোকেশনই ক্যাচ করতে পারে। কিন্তু তাতে সাইবার অপরাধীরা আপনার গোপনীয় তথ্য হাতিয়ে নেওয়ার একটা বড় অস্ত্র পেয়ে যান। কিন্তু এমআইইউআই ১২.৫ সফটওয়্যার আপডেটে এই বিশেষ ফিচার দেওয়ার ফলে লোকেশন সম্পর্কে একেবারে নিশ্চিন্ত থাকতে পারেন ইউজারেরা।

শাওমির যেসব ফোনে এমআইইউআই ১২.৫ সফটওয়্যার আপডেট পাচ্ছে

Xiaomi Mi 11

Xiaomi Mi 10

Xiaomi Mi 10 Pro

Xiaomi Mi 10 Ultra

Xiaomi Mi 10 Youth

Xiaomi Mi 9 SE

Xiaomi Mi 9

Xiaomi Mi 9 Explorer

Xiaomi Mi 9 Pro 5G

Xiaomi Mi CC9

Xiaomi Mi CC9 Pro

Xiaomi CC9e

Xiaomi Redmi K30 Pro

Xiaomi Redmi K30 5G

Xiaomi Redmi K30S

Xiaomi Redmi K30 Racing

Xiaomi Redmi K30i 5G

Xiaomi Redmi K30

Xiaomi Redmi K20 Pro

Xiaomi Redmi K20

Xiaomi Redmi 10X 5G

Xiaomi Redmi 10X Pro

Xiaomi Redmi Note 9

Xiaomi Redmi Note 9 Pro

Xiaomi Redmi Note 8

Xiaomi Redmi Note 7 Pro

Xiaomi Redmi Note 7

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এজেড)