বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীর স্মরণসভা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১২:৪৬

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী স্মরণে সোমবার বিকেলে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

এতে ব্যবস্থাপনা পরিচালক (অতি. দায়িত্ব) অরুন কুমার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সম্মানিত সিনিয়র সচিব আসাদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বিএইচবিএফসি’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ; পরিচালক নীলুফার আহমেদ, প্রফেসর ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, তপন কুমার ঘোষ, বিএইচবিএফসি’র প্রাক্তন উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং প্রয়াত ব্যবস্থাপনা পরিচালকের পরিবারের সদস্য, বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা।

স্মরণ সভায় প্রধান অতিথি আসাদুল ইসলাম বলেন, প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী একজন মানবিক গুণাবলী সম্পন্ন ব্যক্তি ছিলেন। সর্বস্তরের মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার ক্ষেত্রে তিনি প্রযুক্তিকে যথোপযুক্তভাবে ব্যবহার করতে সক্ষম হয়েছিলেন। ফাইনান্সিয়াল টেকনোলজি বিষয়ে তার অগাধ জ্ঞান ছিল, যা বর্তমান ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে টপ ম্যানেজমেন্ট এর মধ্যে বিরল।

তিনি দেবাশীষ চক্রবর্ত্তী এবং তার ছোট ছেলে নীলাঞ্জন চক্রবর্ত্তী দূর্জয়ের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার শান্তি কামনা করেন। শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান।

বিশেষ অতিথি হিসেবে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. সেলিম উদ্দিন প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীর আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি বলেন-দেবাশীষ চক্রবর্ত্তী ছিলেন একজন সফল ব্যবস্থাপক, প্রেরণার উৎস ও কর্মীবান্ধব স্বপ্নদ্রষ্টা। তিনি ছিলেন ন্যায়নিষ্ঠা, সততা ও স্বচ্ছতার ধারক ও বাহক। প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি অর্জনের জন্য তার ছিল সৃজনশীল কর্মনিষ্ঠা, প্রজ্ঞা ও গভীর ভালোবাসা। সৃজনশীল কর্মযজ্ঞের মাধ্যমে তিনি বরাবরই পরিচালনা পর্ষদের সন্তুষ্টি অর্জনে সক্ষম হয়েছিলেন।

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক অরুন কুমার চৌধুরী (অতি. দায়িত্ব) প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, কর্পোরেশনকে পরিপূর্ণ ডিজিটাইজেশনে রূপান্তরের ক্ষেত্রে ই-হোম লোন সিস্টেম সফটওয়্যার তৈরি করেছে, যা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যা বাস্তবায়িত হলে সেবা সহজীকরণসহ সচ্ছতা ও দ্রুততার সাথে সেবা নিশ্চিত করা সহজ হবে। ফলে প্রয়াত ব্যবস্থাপনা পরিচালকের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে এবং কর্পোরেশনের ডিজিটাইজেশন কার্যক্রমে প্রভুত অগ্রগতি সাধিত হবে।

এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার নিগার সুলতানা মিতু। সভায় বিএইচবিএফসি’র সদর দপ্তর ও মাঠ পর্যায়ের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :