মুজিবুর রহমান দিলুর মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:০৩ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৪:৪২

বিশিষ্ট নাট্যাভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান দিলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এক শোকবার্তায় শিল্পমন্ত্রী বলেন, মুজিবুর রহমান দিলু কেবল একজন মঞ্চ ও টেলিভিশন অভিনেতাই ছিলেন না, তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বাঙালি শিল্প সংস্কৃতি ও অসাম্প্রদায়িক চিন্তা চেতনার ধারক বাহক। শিল্প সংস্কৃতির অঙ্গনে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

শিল্পমন্ত্রী প্রয়াত মুজিবুর রহমান দিলুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

মুজিবুর রহমান দিলু জানুয়ারির শুরুর দিকে ফুসফুসের সংক্রমণ নিয়ে উত্তরার একটি হাসপাতালে ভর্তি হন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। চিকিৎসকরা জানান, অভিনেতার ফুসফুসের ৭০ ভাগই আক্রান্ত হয়েছিল। করোনা নেগেটিভ হলেও তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।

এর আগে ২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কোমায় ছিলেন দিলু। পরে তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবন-যাপন শুরু করেন। এরপর ২০১৫ সালে তার রক্তে এক ধরনের ব্যাকটেরিয়া ছড়িয়ে পড়েছিল। এছাড়া কিডনিতে পাথরও হয়েছিল। তখন চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছিলেন এই অভিনেতা।

দিলুর অভিনয় জীবন শুরু হয়েছিল মঞ্চ নাটকের মাধ্যমে। ১৯৭২ সালে তিনি বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) তালিকাভুক্ত শিল্পী হন। ১৯৭৬ সাল থেকে টেলিভিশনে নিয়মিত অভিনয় শুরু করেন। সত্তরের দশকে বিটিভির কালজয়ী ধারাবাহিক নাটক ‘সংশপ্তক’-এর মালু চরিত্রে অভিনয় দিলুকে ব্যাপক পরিচিতি এনে দিয়েছিল।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এসকেএস/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :