ক্রিকেটে বাংলাদেশি ব্র্যান্ড প্রতিষ্ঠার তাগিদ তামিমের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ১৬:৩২ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৬:২৬

দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামীকাল (বুধবার) মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

সিরিজ শুরুর আগে মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, তিনি চান তার দলের ক্রিকেটাররা বাংলাদেশি ব্র্যান্ডের ক্রিকেট প্রতিষ্ঠায় জোর দিক। তিনি চান তা তার দল অন্য কাউকে অনুসরণ না করুক।

তামিম ইকবাল বলেছেন, ‘ক্রিকেটে বাংলাদেশি ব্র্যান্ড প্রতিষ্ঠার কথা আমি সবসময়ই বলে আসছি। প্রতিটি দলের নিজস্ব স্টাইল আছে। আমি চাই না যে, আমরা কাউকে অনুসরণ করি। আমরা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মতো শক্তিশালী (শারীরিকভাবে) না, আমাদের শারীরিক গঠন অস্ট্রেলিয়ানদের মতো না। কিন্তু আমাদের কিছু সুবিধা আছে যেগুলো অন্য দেশের ক্রিকেটারদের মধ্যে নেই।’

সম্প্রতি দুইটি ঘরোয়া টুর্নামেন্টে অধিনায়কত্ব করেছেন তামিম ইকবাল। কিন্তু কোনোটিতেই তার দল শিরোপা জিততে পারেনি। এমনকি ফাইনালেও উঠতে পারেনি। তাই তামিমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা হয়েছে বেশ।

এ বিষয়ে তামিম ইকবাল বলেছেন, ‘সময়ের সাথে সাথে অধিনায়কত্বের ধরন প্রতিষ্ঠিত হবে। সময়ে সাথে সাথে আমি এবং অন্য সবাই বুঝতে পারব আমি কোন দিকে যাচ্ছি। আন্তর্জাতিক ক্রিকেটে চাপ থাকবে। কিন্তু মূল বিষয় হচ্ছে, চাপের মুহূর্তটুকু আপনি কীভাবে মোকাবিলা করছেন?’

গত মার্চ মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার মাধ্যমে ওয়ানডে ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়েন মাশরাফি বিন মর্তুজা। তারপর ওয়ানডেতে তামিম ইকবালকে অধিনায়ক করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এরপর করোনার কারণে ক্রিকেট বন্ধ হয়ে যায়।

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :