বাগেরহাটে বিজ্ঞান মেলা, বিতর্ক প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ

বাগেরহাট প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৬:৪৪

বাগেরহাটে ৪২ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে সদর উপজেলা প্রশাসন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা চত্বরে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এছাড়াও ৪২ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কুইজ, উপস্থিত বক্তৃতা এবং অলিম্পিয়াডে অংশ নেয়া শিক্ষার্থীদের বই উপহার দেয়া হয়।

এসময় আ ন ম ফয়জুল হক বলেন,‘দুইটি স্কুলের বিতার্কিকরা তাদের নির্ধারিত বিষয়ের উপর যুক্তিতর্ক ভালভাবে উপস্থাপন করেছে। এই ক্ষুদে বিতার্কিকদের সামনে আরও ভাল করতে হবে। তারা যাতে ভবিষ্যতে আরও ভাল করতে পারে সেজন্য প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে।’

বাগেরহাট সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলাম জানান, ১০ থেকে ১৫ জানুয়ারি সপ্তাহব্যাপী ভার্চুয়াল বিজ্ঞান মেলার পাশাপাশি এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিতর্ক প্রতিযোগিতায় সদর উপজেলার আটটি স্কুল অংশ নেয়। মেলায় অংশ নেয়া বিভিন্ন পর্বের প্রতিযোগিতায় বিজয়ী মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট ও বই দেয়া হয়েছে।

এর আগে সকালে বিতর্ক প্রতিযোগিতায় চুড়ান্ত পর্বে ওঠা শহরের বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বাগেরহাট বহুমুখি কলেজিয়েট স্কুলের বিতর্ক দলের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চুড়ান্ত পর্বে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয়। সপ্তাহব্যাপী বিজ্ঞান মেলায় বিতর্ক প্রতিযোগিতায় বাগেরহাট সদর উপজেলার আটটি স্কুল অংশ নেয়। বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে মর্ডারেটরের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আরাফাত সিদ্দিকী।

পুরস্কার বিরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :