মাস্ক পরা নিশ্চিত করতে পুলিশের 'জনসচেতনতামূলক বিজ্ঞাপন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ২০:১৮ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ২০:০৫

করোনার দ্বিতীয় ঢেউয়ে সাধারণ মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে 'জনসচেতনতামূলক বিজ্ঞাপন' তৈরি করেছে পুলিশ। শিগগির বিজ্ঞাপনটি পুলিশের বিভিন্ন পেজে শেয়ার করা হবে। ঢাকা রেঞ্জ পুলিশের তত্ত্বাবধানে বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন তরুণ পরিচালক বোরহান খান। এতে অভিনয় করেছেন চলচ্চিত্র অভিনেতা এল আর খান সীমান্ত ও মডেল আইরিন ইরানী।

ঢাকা রেঞ্জ অফিস বলছে, ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত মাস্কই একমাত্র বিকল্প। তাই মাস্ক পরা অত্যাবশ্যকীয়। কিন্তু বর্তমান পরিস্থিতি ভিন্ন দেখা যাচ্ছে। অনেকেই নির্বিঘ্নে মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন। সাধারণ নাগরিকদের মাস্ক পরতে উদ্বুদ্ধ করতেই ঢাকা রেঞ্জের উদ্যোগে জনসচেতনতামূলক বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে।

পরিচালক বোরহান খান ঢাকা টাইমসকে বলেন, ‘করোনায় স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করেছি। মাস্ক শুধু নিজের নয়, কাছের মানুষকেও রক্ষা করে। বিজ্ঞাপনে আমরা সেটি ফুটিয়ে তুলেছি। কারণ, মাস্ক না পরলে নিজের পাশাপাশি পরিবারের সদস্যরাও আক্রান্ত হতে পারে। দেশে এখনো ভ্যাকসিন আসেনি। বিশেষ করে, করোনার উল্লেখ্যযোগ্য কোনো ওষুধ না থাকায় বিজ্ঞাপনে দেশবাসীকে নিরাপদ রাখতে মাস্ক পরিধানের ওপর গুরুত্ব দেয়া হয়েছে।’

'ড্রিমস ইন ফ্রেম প্রোডাকশন হাউজ' এই জনসচেতনতামূলক বিজ্ঞাপনটি তৈরি করেছে।

ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান বলেন, 'ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত মাস্কই আমাদের একমাত্র বিকল্প, তাই মাস্ক পরা অত্যাবশ্যকীয়।' খুব শিগগির বিজ্ঞাপনটি মুক্তি পাবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :