‘মেগা প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামে জলাবদ্ধতা থাকবে না’

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২১, ২১:১১

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

নগরীর উত্তর ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে মঙ্গলবার গণসংযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। এর আগে তিনি আলকরণ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্রনেতা তারেক সোলেমান সেলিমের মরদেহ দেখতে যান এবং জানাজায় অংশ নেন।

এসময় তিনি মরহুমের পরিবার ও স্বজনদের প্রতি শোক ও সমবেদনা জানান এবং মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এরপর আগ্রাবাদ ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে বিভিন্ন পথসভায় বক্তব্য রাখতে গিয়ে রেজাউল করিম বলেন, জোয়ারের পানি ও ভারী যানবাহনের কারণে ভঙ্গুর রাস্তাঘাট আগ্রাবাদ ওয়ার্ডের একটি বড় সমস্যা। চট্টগ্রামের প্রতি জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় খাল খনন, সংস্কার, পুনরুদ্ধার ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে চলমান মেগা প্রকল্পের আওতায় মহেশখালকে দখলমুক্ত ও সংস্কার করা হবে। এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে আগ্রাবাদসহ চট্টগ্রামের কোনো এলাকাতেই জোয়ারের পানি ও জলাবদ্ধতার সমস্যা আর থাকবেনা।

রেজাউল বলেন, এক্সেস রোডকে টেকসইভাবে উন্নয়ন করা হয়েছে। পোর্ট কানেক্টিং রোডকে ভারী যানবাহন চলাচলের উপযোগী করে গড়ে তোলার কাজ চলছে। মেয়র নিরবাচিত হলে চলমান উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেবো, যাতে ধুলাবালি ও যানজটের বিড়ম্বনা থেকে মানুষ দ্রুত মুক্তি পায়।

তিনি চট্টগ্রামের নতুন সমস্যা কিশোর গ্যাংয়ের প্রসঙ্গ তুলে ধরে বলেন, কিশোরদের খেলাধুলা ও বিনোদনের সুযোগ অতিমাত্রায় সংকুচিত হয়ে পড়ায় এ সমস্যার উদ্ভব হ‌য়ে‌ছে। পর্যাপ্ত খেলার মাঠ ও সাংস্কৃতিক কেন্দ্র কেন্দ্র গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, প্রতি ওয়ার্ডে না হোক, অন্তত যে সব ওয়ার্ডে খালি জায়গা পাওয়া যাবে ছোট বড় যথাসম্ভব খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা করতে আমি উদ্যোগ নেব এবং নারী ও তরুণরা যাতে আউট সোর্সিংয়ের আরো দক্ষতা অর্জন করতে পারে করপোরেশনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেব।

গণসংযোগে রেজাউল করিমের সঙ্গে মহানগর আওয়ামী লীগের সহসভাপ‌তি আলতাফ হো‌সেন বাচ্চু, সাংগঠ‌নিক সম্পাদক নোমান আল মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এ টি এম পেয়ারুল ইসলাম, সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নাজমুল হক, ‌মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী সবুজ, মহিলা কাউন্সিলর পদপ্রার্থী আফ‌রোজা কামাল, মি‌সেস নুর আক্তার প্রমাসহ এলাকার সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেএম)