আপাতত হচ্ছে না বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২১, ২২:৫৪ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ২২:৪৬
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের প্রকোপ এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় আপাতত বাণিজ্য মেলা না করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৭ মার্চ বাণিজ্য মেলা শুরুর সম্ভাব্য তারিখ থাকলেও সেই তারিখে শুরু হচ্ছে না।

মঙ্গলবার রাতে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি সূত্র গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে।

প্রতি বছর জানুয়ারি মাসে বাণিজ্য মেলা হয়ে থাকে। তবে এবার করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে মার্চে শুরুর ব্যাপারে প্রস্তুতি ছিল বাণিজ্য মন্ত্রণালয়ের। এবারই প্রথম ঢাকার অদূরে পূর্বাচলে নবনির্মিত বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এই মেলা করার প্রস্তুতি নেয়া হচ্ছিল।

এর আগে মেলা আয়োজক রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) থেকে বলা হয়েছিল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চ এবারের মেলা শুরু হবে। একই দিন আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রটির উদ্বোধন করা হবে বলেও জানানো হয়েছিল। গতকাল সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন/রেস্টুরেন্ট/স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয় রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

তবে মেলা আয়োজনের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন মঙ্গলবার রাতে গণমাধ্যমকে বলেন, ‘আপাতত এবারের বাণিজ্য মেলা হচ্ছে না বা না হওয়ার সম্ভাবনাই বেশি।’ এ সময় তিনি জানান, আগামীকাল বুধবার এ ব্যাপারে স্পষ্ট করে জানানো হবে। ।’

২৫ বছরে ধরে রাজধানীর আগারগাঁওয়ে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এই মেলা উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :