ফুলপুরে দুই মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ০৮:৪৯

চতুর্থ ধাপে ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে পাঁচ মেয়র প্রার্থী ছাড়াও নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত ৩ টি ওয়ার্ডে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

গত রবিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শশধর সেন, বিদ্রোহী প্রার্থীী উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র মো. শাহজাহান, বিএনপির প্রার্থী বর্তমান মেয়র মো. আমিনুল হক, বিদ্রোহী প্রার্থী বিএনপির সদস্য রকিবুল হাসান সোহেল ও স্বতন্ত্র প্রার্থী এম এইচ ইউসুফ মনোনয়নপত্র জমা দেন।

পরে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মঙ্গলবার দিনভর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাই শেষে নৌকা প্রতীকের প্রার্থী শশধর সেন ও স্বতন্ত্র মেয়র প্রার্থী এমএইচ ইউসুফের মনোয়নপত্র ঋণ খেলাপীর কারণে বাতিল করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। তবে যাচাই বাছাইয়ে কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এ ব্যাপারে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শশধর সেন বলেন, ঋণের পুরো টাকা তিনি পরিশোধ করে দিয়েছেন। মনোনয়ন সাময়িকভাবে বাতিল হলেও আপিল করবেন। স্বতন্ত্র প্রার্থী এম এইচ ইউসুফও আপিল করার কথা জানিয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ফুলপুর উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার বলেন, ঋণ খেলাপীর কারণে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাদের আপিল করার সুযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :