অবশেষে দুদকে এলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপা

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ১৫:৫৪ | আপডেট: ২০ জানুয়ারি ২০২১, ১৭:০৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও জাল-জালিয়াতির মাধ্যমে ঘুষ নিয়ে জিকে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আঁতাত করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রুপাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার দুপুর ১টা ৫৮ মিনিটে তিনি দুদক প্রধান কার্যালয়ে হাজির হলে তাকে নিয়ে যাওয়া হয় কমিশনের নির্ধারিত জিজ্ঞাসাবাদ কক্ষে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকের উপ পরিচালক মো. ইব্রাহিমের নেতৃত্বাধীন একটি টিম।

এর আগে বিদায়ী বছরের ২৮ অক্টোবর কমিশনের উপ-পরিচালক মো. ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য রুপাকে তলব করা হয়। দুদকের ওই নোটিশে গত বছরের ৪ নভেম্বর হাজির হওয়ার কথা থাকলেও হাজির না হয়ে উল্টো সংস্থাটির তলব আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

তলবি নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে রুপার করা রিট আবেদনটি ওই বছর ৩ ডিসেম্বর বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন।

হাইকোর্টে তার রিটটি খারিজ হলে ফের এই ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। দ্বিতীয়বারের তলবি নোটিশে ২৭ জানুয়ারির মধ্যে তাকে কমিশনের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। সেই সঙ্গে তার ব্যাংক হিসাব অনুসন্ধানে দেশের ৫৬টি ব্যাংকে চিঠি পাঠায় সংস্থাটি।

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এসআর/কেআর)