মাস্কের প্রচারে ওয়েস্টিনের সঙ্গে প্রেরণা ফাউন্ডেশনের চুক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ১৬:১২

দেশের প্রান্তিক জনগোষ্ঠীর অর্থনৈতিক অন্তর্ভুক্তি এবং সার্বিক উন্নয়নে কাজ করছে প্রেরণা ফাউন্ডেশন। সমাজের দারিদ্র্যপীড়িত এবং প্রান্তিক জনগোষ্ঠীকে দেশের মূলধারার অর্থনীতিতে অন্তর্ভুক্ত করার উদ্দেশ্যে প্রেরণা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ‘আমরা শিখি, আমরা পারি’ শীর্ষক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সম্প্রতি প্রেরণা ফাউন্ডেশন এবং দ্য ওয়েস্টিন ঢাকা যৌথভাবে একটি চুক্তি স্বাক্ষর করেছে। যার আওতায় ‘আমরা শিখি, আমরা পারি’ শীর্ষক কার্যক্রমের অধীনে প্রশিক্ষণপ্রাপ্ত সমাজের বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের নিজ হাতে প্রস্তুতকৃত ফেইসমাস্ক ‘প্রেরণা মাস্ক’ এখন থেকে সরাসরি কেনা যাবে দ্য ওয়েস্টিন ঢাকা থেকে।

দ্য ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকা-এর ক্লাস্টার জেনারেল ম্যানেজার ড্যানিয়েল মুহর এবং প্রেরণা ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ারুল আমিন নিজ নিজ সংস্থার পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন। ওয়েস্টিন ঢাকা এবং প্রেরণা ফাউন্ডেশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

‘আমরা শিখি, আমরা পারি’ প্রকল্পের মাধ্যমে প্রেরণা ফাউন্ডেশন টেকসই ব্যবসায়িক মডেল গঠনে মনোনিবেশ করেছে, যা সমাজের বিশেষ চাহিদা-সম্পন্ন জনগোষ্ঠী ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য দীর্ঘস্থায়ী কর্মসংস্থান নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমানে এই কার্যক্রমটির অংশ হিসেবে দুইটি দীর্ঘমেয়াদী প্রকল্প পরিচালনা করছে প্রেরণা ফাউন্ডেশন: প্রেরণা মাস্ক ও শুদ্ধ হ্যান্ড রাব।

প্রেরণা মাস্ক প্রকল্পটির সাথে যুক্ত হয়েছেন পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টারের বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীরা। করোনাকালে দেশের অসংখ্য সাধারণ মানুষ কর্মসংস্থান হারিয়ে জীবন ও জীবিকার সংকটে পড়েছেন এবং বহু বিশেষভাবে সক্ষম ব্যক্তিও এর অন্তর্ভুক্ত আছেন।

‘প্রেরণা মাস্ক’ প্রকল্পের আওতায় পিছিয়ে পড়া এমন কিছু মানুষকে প্রেরণা ফাউন্ডেশন ও পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার যৌথ উদ্যোগে প্রশিক্ষণ দান করেছে, যার ভিত্তিতে তারা উন্নত মানের মাস্ক তৈরি করে সর্বসাধারণের স্বাস্থ্যসুরক্ষা উপকরণ সরবরাহের মহৎ দায়িত্বে অংশ নিতে সক্ষম হয়েছেন।

দ্য ওয়েস্টিন ঢাকার জেনারেল ম্যানেজার ড্যানিয়েল মুহোর বলেন, ‘করোনাকালে দেশের অভাবগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো ও তাদেরকে সহোযগিতা করা নিঃসন্দেহে প্রেরণা ফাউন্ডেশনের একটি মহৎ উদ্যোগ। এই উদ্যোগকে বাস্তবে রূপান্তর করার সহযোগী হতে পেরে আমরা গর্বিত।’

প্রেরণা ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা, আনোয়ারুল আমিন বলেন, ‘কোভিড-১৯ মহামারি সমস্ত বিশ্বের মানুষের জীবন ও জীবিকাকে ক্ষতিগ্রস্ত করেছে। পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টারের বিশেষভাবে সক্ষম শিক্ষার্থীদের করোনাকালে সহায়তা করতে পেরে প্রেরণা ফাউন্ডেশন অত্যন্ত আনন্দিত। দ্য ওয়েস্টিন ঢাকা এবং আমাদের অনান্য সকল শুভাকাঙ্ক্ষীদের প্রেরণা মাস্ক প্রকল্পে সহযোগিতা করার জন্য জানাচ্ছি আন্তরিক কৃতজ্ঞতা।’

বাংলাদেশের ডিরেক্টরেট জেনারেল অফ ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (ডিজিডিএ) কর্তৃক অনুমোদিত এবং বিশ্ব-স্বাস্থ্য সংস্থা প্রণীত সুরক্ষা নির্দেশনা অনুসারে প্রেরণা মাক্স তৈরি হচ্ছে। প্রেরণা মাক্সগুলো ৪০০ টাকা খুচরা মূল্যে সরাসরি কেনা যাবে দ্য ওয়েস্টিন ঢাকা থেকে। মাস্কগুলো ব্যবহারের পর ধোয়া যাবে এবং নিরাপদে পুনরায় ব্যবহার করা যাবে সর্বোচ্চ ২০ বার পর্যন্ত।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এসকেএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :