আলফাডাঙ্গায় দফায় দফায় সংঘর্ষ: ১৫ জনকে সাজা

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ১৬:১৬

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের আলফাডাঙ্গায় গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় তিন নারীসহ ১৫ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার সদর ইউনিয়নের বেজীডাঙ্গা গ্রামে আলমগীর হোসেন গ্রুপের সঙ্গে দবির শেখ গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে রবিবার থেকে উভয়পক্ষ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। সর্বশেষ মঙ্গলবার বিকালে সংঘর্ষ চলাকালে পুলিশ উভয়পক্ষের তিনজন নারীসহ ১৫ জনকে আটক করে।

পরে বুধবার সকালে এদের সবাইকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে অর্থদণ্ড ও কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, এলাকার তাহাজ্জেদ মুন্সি, আক্কাস মল্লিক, ঠান্ডু মোল্যা ও সরোয়ার মল্লিককে ২৫ দিন বিনাশ্রম কারাদণ্ড, আব্দুল মান্নান, একরাম মল্লিক ও রাসেল মল্লিককে এক মাস ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, ইয়াসিন মোল্যাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, সোনালী খানমকে দুই হাজার টাকা, পলি বেগমকে এক হাজার টাকা ও রেখা বেগমকে ২০ হাজার টাকা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়।

সংঘর্ষের সময় ঘটনাস্থলে থাকায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার আবুল কাসেমকে পাঁচ হাজার টাকা, সবুর শেখকে পাঁচ হাজার টাকা, কল্লোলকে ১০ হাজার টাকা অনাদায়ে প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবল আলম জানান, ‘ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাতজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও আটজনকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

আলফাডাঙ্গা থানার ওসি ওয়াহিদুজ্জামান বলেন, ‘ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় পুলিশ সর্বদা তৎপর আছে।’

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)