চলতি মাসেই ঢাকায় শুরু হচ্ছে টিকার ‘মহড়া’

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ১৬:৪০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

করোনার টিকার ‘ড্রাই রান’ বা পর্যবেক্ষণমূলক টিকাদান চলতি মাসের যেকোনো দিন রাজধানীর একটি করোনা হাসপাতালে আনুষ্ঠানিকভাবে শুরু হবে। প্রথম দিন প্রথম সারির স্বাস্থ্যকর্মীর পাশাপাশি বিভিন্ন শ্রেণি–পেশার ২০ থেকে ২৫ জনকে টিকা দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালি সেই অনুষ্ঠানে যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান কর্মকর্তারা।

সংবাদ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কারী জুয়েনা আজিজ, আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়, ব্যাপকভাবে টিকাদান শুরুর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে ৪০০ থেকে ৫০০ জনকে টিকা দিয়ে সাত দিন পর্যবেক্ষণে রাখা হবে।

সংবাদ ব্রিফিংয়ে করোনার টিকা বিষয়ে স্বাস্থ্য বিভাগ ও আইসিটি বিভাগের প্রস্তুতি বিষয়ে বলা হয়, আগামীকাল বৃহস্পতিবার বেলা দেড়টায় এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজে ভারতের দেয়া উপহারের ২০ লাখ টিকা আসবে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনকার এ টিকা ভারতে উৎপাদন করেছে সেরাম ইনস্টিটিউট।

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই টিকা গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/টিএটি/জেবি)