মণিরামপুর পৌর নির্বাচনে প্রচারণায় এগিয়ে নৌকার প্রার্থী

তাজঊদ্দীন আহম্মেদ বাঁধন, মণিরামপুর
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২১, ১৬:৫১

আসন্ন ৩০ জানুয়ারি যশোরের মণিরামপুর পৌরসভার পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে প্রচারে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী। নির্বাচনে তিনজন মেয়র পদে প্রতিদ্বন্ধীতা করছেন।

তাদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান (নৌকা), বিএনপি মনোনীত উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক পৌর মেয়র অ্যাড. শহীদ মোঃ ইকবাল হোসেন (ধানের শীষ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাস্টার আবু তালেব (হাতপাখা) ।

প্রতীক পাবার সঙ্গে-সঙ্গেই জমে উঠছে নির্বাচনী আমেজ। প্রচার-প্রচারণা ও ভোট প্রার্থনায় প্রধান দুই প্রতিদ্বন্ধী কাজী মাহমুদুল হাসান ও শহীদ ইকবাল হোসেন ব্যস্ত সময় পার করলেও নির্বাচনের মাঠে দেখা নেই ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের আবু তালেবের।

১২টি গ্রামের সমন্বয়ে নয়টি ওয়ার্ড নিয়ে এ পৌরসভা গঠিত। ইতোমধ্যে প্রথম শ্রেণির পৌরসভা হিসেবে ঘোষণা হয়েছে। সে মোতাবেক এর উন্নয়নের কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। প্রায় ১৭ বর্গ কিলোমিটার আয়াতন বিশিষ্ট এ পৌরসভায় প্রায় অর্ধ লাখ মানুষের বসবাস। মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৯৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৩৬ জন এবং মহিলা ১১ হাজার ১২৯ জন।

ভোটাররা এখন আলোচনায় মোজেছেন কে বিজয়ী হবেন মণিরামপুর পৌরসভার পঞ্চম পৌর পিতা এ নিয়ে। প্রধান দুই প্রতিদ্বন্ধী নৌকা ও ধানের শীষের প্রার্থী প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন। উভয় প্রার্থী ও তাদের কর্মীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোট প্রার্থনায় অবিরাম গতিতে ছুটে চলেছেন। পাড়া-মহল্লায় চায়ের দোকান থেকে শুরু করে অফিস পাড়ায় চলছে ভোটের হিসেবে-নিকাশ। এ সমস্ত প্রচার-প্রচারনা, আলোচনা-সমালোচনা আর সাধারণ ভোটারদের মতামতে বোঝা যায়, দু’জনের মধ্যে তুমূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে কেউ-কেউ নৌকা প্রতীকের প্রার্থীকে কিছুটা এগিয়ে রাখছেন। কারণ নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান চলমান সময়ে পৌর মেয়র হিসেবে ব্যাপক উন্নয়নসহ মাননীয় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের সহায়তায় পৌরসভাকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত করতে সক্ষম হয়েছেন। তাছাড়া, সরকারের ধারাবাহিক উন্নয়নে নৌকার প্রার্থীর বিকল্প নেই-এমনটি মনে করেন সূধীজনেরা। এ হিসেবে জয়ের পাল্লাটা নৌকার প্রার্থীর দিকেইে বেশি।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :