বড়লেখায় করোনা আক্রান্ত সবাই সুস্থ

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ২০:৪৮

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের বড়লেখায় করোনা আক্রান্ত সবশেষ রোগীও সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন। তার সুস্থ হওয়ার মধ্য দিয়ে এবং  আর কোনো করোনা আক্রান্ত রোগী না থাকায় বড়লেখা উপজেলা এখন করোনামুক্ত।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত বছরের ২৫ এপ্রিল উপজেলার কাশেমনগর গ্রামের এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয়। এরপর থেকে ধীরে ধীরে বাড়তে থাকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। প্রথম থেকে এ পর্যন্ত উপসর্গ থাকায় বড়লেখায় ৭৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫৯ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। সর্বশেষ ডিসেম্বর মাসে হাসপাতালের এক কর্মচারির করোনা শনাক্ত হওয়ার পর গত সপ্তাহে ফলাফল নেগেটিভ আসায় আর কোনো রোগী না থাকায় বড়লেখা করোনামুক্ত হয়।

এদিকে করোনা আক্রান্ত হয়ে সিলেটে চিকিৎসাধীন অবস্থায়  উপজেলার পৌর এলাকার মহবন্দ গ্রামের এক ব্যক্তি(৭৮) মৃত্যুবরণ করেছেন। এই উপজেলা করোনা আক্রান্ত হয়ে এটাই একমাত্র মৃত্যু।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস বলেন, সর্বশেষ বড়লেখায় গত মাসে একজনের করোনা শনাক্ত হয়েছিল। তিনি ইতিমধ্যে সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন। তার করোনা জয়ের মধ্য দিয়ে উপজেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত সবাই সুস্থ।

ডা. রত্নদ্বীপ বিশ্বাস বলেন, বড়লেখায় আর কোনো করোনা রোগী নেই। এর মানে এই নয় আমরা নিরাপদ। আমাদের সবাইকে সবসময় সচেতন থাকতে হবে। বাইরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে এবং বাইরে থেকে আসার পর সাবান দিয়ে হাত-মুখ ধৌত করতে হবে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)