চাঁপাইনবাবগঞ্জে সনদ জালিয়াতি, আটক ১২

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ২১:১৭

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষাগত যোগ্যতার ভুয়া সনদ দিয়ে ড্রাইভিং লাইসেন্সের আবেদনের দায়ে ১২ জনকে আটক করেছে পুলিশ। বুধবার বিকালে জেলা শহরের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করেছে গোয়েন্দা পুলিশ।

আটকদের মধ্যে ভুয়া সনদ তৈরি চক্রের সদস্যরা হলেন- সদর উপজেলার ঘুঘুডিমা এলাকার সৈয়বুর রহমান(৩৫), গাবতলা মহল্লার শরিফুল ইসলাম(২৮), স্বরুপনগরের মনোয়ার হোসেন পল্টু(৪০), নাচোল উপজেলার সোনাইচণ্ডী এলাকার ফারুক হোসেন(২৯)।

এছাড়া ভুয়া সনদ দিয়ে ড্রাইভিং লাইসেন্সের আদেদনকারীরা হলেন সদর উপজেলার চকদৌলতপুর গ্রামের সাদ্দাম হোসেন (২৯), দিনোনাথপুর গ্রামের তৌহিদুল ইসলাম(২৯), বারঘরিয়া এলাকার শিমুল (২৩), তাহেরপুর-বালুগ্রামের আসমাউল হোসেন(৩২), মাঝপাড়া গ্রামের সাব্বির হোসেন(২৬), নাচোল উপজেলা কামার জগদইল গ্রামের এমদাদুল হক (৩৪), গোমস্তাপুর উপজেলার বাজারপাড়ার হাবিবুর রহমান (২৪) ও বাঙ্গাবাড়ির শহিদুল ইসলাম (৩৫)।

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান বিকেল ৫টার দিকে প্রেস বিফ্রিং এ জানান, জেলা বিশেষ শাখার তথ্যের ভিত্তিতে বিআরটিএর ড্রাইভিং লাইসেন্স করার জন্য জমাকৃত শিক্ষাগত যোগ্যতা সদনপত্র যাচাই-বাচাই করা হলে প্রাথমিকভাবে আবেদনকারী আটজনের সদনপত্র জাল পাওয়া যায়।

তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেট চক্রের সন্ধান পাওয়া যায়। পরবর্তীতে জেলা গোয়েন্দা শাখার একটি বিশেষ টিম জেলা শহরের কোর্ট বাগান, বিশ্বরোড ও সাব রেজিস্ট্রি অফিসের সামনে অভিযান চালিয়ে আরো চারজন ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেট চক্রের সদস্যকে আটক করা হয়।

তিনি জানান, আটকদের বিরুদ্ধে সদর মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম)