ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে মালিঙ্গার অবসর

ক্রীড়া ডেস্ক, ঢাকাইটামস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৪:০৩ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ১৩:৫৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৪তম আসর আয়োজন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে আয়োজকরা। এপ্রিল-মে মাসে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে খুব শিগগিরই। তাই রিটেইনড ও রিলিজড ক্রিকেটারদের তালিকা জমা দিয়েছে সব দল। তবে বরাবরের মতো এবার লাসিথ মালিঙ্গাকে ধরে রাখেনি মুম্বাই ইন্ডিয়ান্স। বর্তমান চ্যাম্পিয়নদের সূত্রে জানা যায় যে, সকল প্রকার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই লঙ্কান কিংবদন্তি ক্রিকেটার।

এ বিষয়ে মালিঙ্গা বলেন, “পরিবারের সঙ্গে আলোচনার পর আমার মনে হয়েছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের এটাই সঠিক সময়। মহামারী পরিস্থিতি ও ভ্রমণে বিধিনিষেধের কারণে আমার পক্ষে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কঠিন। তাই এখনই সিদ্ধান্ত নেওয়ার ভালো সময়।”

সাবেক দল সম্পর্কে কিংবদন্তি এই পেসার বলেন“মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গেও এই বিষয়ে কথা বলেছি। তারা আমার কথা বুঝতে পেরেছে এবং আমাকে সমর্থন করেছে। মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত প্রত্যেককে এবং দুর্দান্ত ১২টি বছর কাটানোর জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই।”

কেবল মুম্বাই ইন্ডিয়ানই নয়, মালিঙ্গা আরও অনেক দেশেই খেলেছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিপিএলে তিনি খেলেছেন খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্সের হয়ে। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজে জ্যামাইকা তালওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টারসের হয়েও খেলেছেন। সব মিলিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট তাঁর।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :