বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ১৬:০২

ইরাকের রাজধানী বাগদাদের ব্যস্ত ব্যবসায়িক এলাকায় জোড়া আত্মঘাতী বোমা হামলায় ১৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালের এই হামলায় আহত হয়েছে অন্তত ২৫ জন। ইরাকের সরকারি বাহিনীর বরাত দিয়ে এই খবর দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন।

বাগদাদ অপারেশন কমান্ডের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হাজেম আল আজায়ি ইরাক নিউজ এজেন্সিকে বলেন, দুইজন আত্মঘাতী হামলাকারী তয়ারান স্কয়ারের কাছে বাব আল শারজি অঞ্চলের জনবহুল বাজারে নিজেদের উড়িয়ে দেয়। গত দুই বছর পর এমন হামলার ঘটনা ঘটল।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। জঙ্গিগোষ্ঠী ইসলামি স্টেট (আইএস) এমন ধরনের হামলা চালিয়ে থাকে।

বাগদাদের কয়েকজন পুলিশ জানান, হামলায় অন্তত ১৩ ব্যক্তি নিহত হয়েছে এবং ২৫ জনের মতো আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ২০০৩ সালে যুক্তরাষ্ট্র ইরাক আক্রমণের পর দেশটির রাজধানী বাগদাদে আত্মঘাতী হামলার ঘটনা খুবই বিরল। তবে ইরান সমর্থিত ইরাকের মিলিশিয়া বাহিনী যুক্তরাষ্ট্রের সুরক্ষিত দূতাবাসের গ্রিন জোন এলাকায় নিয়মিত রকেট এবং মর্টার আক্রমণ চালিয়ে থাকে। গত বছরের অক্টোবরে মিলিশিয়া বাহিনী অনানুষ্ঠানিক যুদ্ধ বিরতি ঘোষণা দিলে সেই হামলার ঘটনাও কমে গেছে।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/কেআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :