সিরাজগঞ্জে ৭৯৬ পরিবার পাচ্ছে ঘর

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ১৭:২৪

‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’- এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে ৭৯৬টি ঘর। ২৩ জানুয়ারি মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের গৃহহীনদের জন্য ৬৬,১৮৯টি পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানসহ গৃহ প্রদান করবেন। এদিন একই সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিরাজগঞ্জ ৯ উপজেলায় ৭৯৬টি ঘর গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের বিফ্রিংয়ে এ কথা বলেন।

সিরাজগঞ্জের বিভিন্ন স্থানের সরকারি খাস জমি উদ্ধার করে সেখানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা ঘরগুলো জমিসহ প্রদান করা হবে। ঘরের সাথে ২ শতাংশ খাস জমি বন্দোবস্তসহ প্রদান করা হবে। ইতোমধ্যে এই সকল জমির কবুলিয়ত সম্পন্ন করা হয়েছে। ২৩ জানুয়ারি‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে সার্টিফিকেটও প্রদান করা হবে। ঘরগুলোর নির্মাণ কাজ প্রায় সম্পন্ন। নির্মাণ কাজের সার্বিক তদারকি করছেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

জেলা প্রশাসনের তথ্য সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলায় ২০৭, বেলকুচি উপজেলায় ৪০টি, শাহজাদপুর উপজেলায় ১৫০টি, রায়গঞ্জ উপজেলায় ১০০টি, তাড়াশ উপজেলায় ১৫২টি, উল্লাপাড়া উপজেলায় ৪২টি, কামারখন্দ উপজেলায় ৬০টি, কাজিপুর উপজেলায় ৩৫টি, চৌহালী উপজেলায় ১০টি গৃহহীন পরিবারের মাঝে এই ভূমি ও ঘর বন্দোবস্তসহ প্রদান করা হবে।

জেলা প্রশাসক জানান, এই ঘর বরাদ্দে কোনো প্রকার তদবির ও অনৈতিক সুযোগ সুবিধা যেন কেউ নিতে না পারে সে জন্য সঠিক তদারকি হচ্ছে।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :