মুজিববর্ষে ঘর পাচ্ছে ১৭০২ গৃহহীন পরিবার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৩৩ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৩১

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ ঘর পাচ্ছে বগুড়ার ১ হাজার ৭০২টি ভূমি ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে ঘরগুলোর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। বৃহস্পতিবার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক জিয়াউল হক সাংবাদিকদের এসব কথা জানান।

জেলা প্রশাসক জিয়াউল হক জানান, রাজশাহী বিভাগে বগুড়া জেলায় সবচেয়ে বেশি গৃহ নির্মাণ করা হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের আওতায় জেলার ১২টি উপজেলা এবং ৫০টি ব্যারাকসহ মোট এক হাজার ৭০২টি নির্মাণ করা হয়েছে। এই প্রকল্পের কার্যক্রম জেলা প্রশাসনের ৪জন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত তদারকি করছেন। জেলা প্রশাসনে কেন্দ্রীয়ভাবে আয়োজন না থাকলেও ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ১২ উপজেলায় স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপকারভোগীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, ১ হাজার ৭০২টি ঘরের মধ্যে বগুড়া সদরে ২৫০টি, শাজাহানপুরে ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলীতে ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদীঘিতে ১০০টি, দুপচাঁচিয়ায় ১৩৩টি, কাহালুতে ৭৭টি এবং নন্দীগ্রামে ১৫৬টি ঘর নির্মাণ করা হয়েছে। এছাড়া সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের শনপঁচা মোল্লা পাড়ায় ১০টি ব্যারাকে ৫০টি, নান্দিনার চরে ১৬টি ব্যারাকে ৮০, চন্দনবাইশরা ইউনিয়নের বানিয়াপাড়ায় ২৪টি ব্যারাকে ১২০টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :