স্বামীর প্ররোচনায় বৃদ্ধাকে নির্যাতন করেন গৃহকর্মী রেখা: পুলিশ

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২১, ২০:০৯ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১, ২০:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্বামী এরশাদের প্ররোচনায় রাজধানীর মালিবাগ এলাকায় বৃদ্ধা বিলকিস বেগমকে পিটিয়ে টাকা নিয়ে পালিয়ে যায় গৃহকর্মী রেখা আক্তার। চাঞ্চল্যকর এই ঘটনার ভিডিও ভাইরালের পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে রেখা ও তার স্বামী এরশাদ গ্রেপ্তার হলে জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে এমন তথ্য জানান।

বৃহস্পতিবার বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ওয়ালিদ হোসেন।

ওয়ালিদ হোসেন বলেন, বৃদ্ধা বিলকিস বেগমের মেয়ের বাসায় এক বছরের বেশি সময় ধরে গৃহকর্মীর কাজ করছিলেন রেখা। সম্প্রতি রেখার স্বামী এরশাদ দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর টাকার জন্য সে রেখাকে চাপ দিচ্ছিল। ওই বাসা থেকে টাকা আনার জন্য রেখাকে প্ররোচনা দিয়ে আসছিল এরশাদ। স্বামীর প্ররোচণায় উদ্বুদ্ধ হয়ে রেখা বিলকিস বেগমকে পিটিয়ে বাড়িতে থাকা স্বর্ণালঙ্কার ও টাকা নিয়ে পালিয়ে যায়।

গত সোমবার সকালে ৭০ বছর বয়সী বৃদ্ধা বিলকিস বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন রেখা আকতার। বৃদ্ধাকে পেটানোর পর ওই বাড়ি থেকে টাকা, স্বর্ণালঙ্কার, টেলিভিশন এবং অন্যান্য মূল্যবান সামগ্রী নিয়ে পালিয়ে যান রেখা। পুরো ঘটনাটি সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হয়।

ভাইরাল হওয়া এক সিসিটিভি ভিডিওতে দেখা যায়, বৃদ্ধা বিলকিস বেগমকে নগ্ন করে চরম নির্যাতন চালিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকা লুট করে ভয়ংকর সেই গৃহকর্মী।

বৃদ্ধাকে পেটানোর ভিডিওটি ভাইরাল হওয়ার পর গৃহকর্মী রেখাকে গ্রেপ্তারে অভিযানে নামে শাহজাহানপুর থানা পুলিশ। ঘটনার তিন দিনের মধ্যেই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হন গৃহকর্মী রেখা আকতার।

বৃহস্পতিবার ভোরে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার কাশিপুরের চিকন মাটিয়া মধ্যপাড়ায় অভিযান চালিয়ে রেখাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে রেখার স্বামী এরশাদকে গ্রেপ্তার করা হয় রাজধানীর উত্তর বাসাবো এলাকা থেকে।

সংবাদ সম্মেলনে ওয়ালিদ হোসেন বলেন, মামলার অভিযোগকারী গত ১৭ জানুয়ারি মালিবাগের নিজ বাসায় তার বোন, বৃদ্ধ মা (ভিকটিম) ও গৃহকর্মী রেখা আকতারকে রেখে ব্যক্তিগত কাজে বরিশাল যায়। বাসায় রেখে যাওয়া অভিযোগকারীর বোন গত ১৮ জানুয়ারি, সকাল সাড়ে নয়টার দিকে ব্যাংকিং কাজে বাসার বাইরে যান। এই সুযোগে গৃহকর্মী রেখা আকতার ভিকটিমকে একা পেয়ে তাকে লোহার রড দিয়ে বেদম মারপিট করে গুরুতর জখম করে। এরপর গ্রেপ্তার গৃহকর্মী রেখা আকতার বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টেলিভিশনসহ আনুমানিক ২১ লাখ টাকার মালামাল চুরি করে পালিয়ে যায়। যাওয়ার সময় ভিকটিমকে ঘরের মধ্যে তালাবদ্ধ করে রেখে যায়। এ ঘটনায় শাহজাহানপুর থানায় মামলা করেন বৃদ্ধার মেয়ে মাহবুবা জাহান।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/এএ/এমআর