নাটোরে ওয়ার্ড আ.লীগের সম্মেলনে ১৪৪ ধারা

প্রকাশ | ২১ জানুয়ারি ২০২১, ২০:১০

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন কেন্দ্রে করে উভয় পক্ষের সংঘাতের আশঙ্কায় ১৪৪ ধারা জরি করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এই আদেশ ঘোষণা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জনা গেছে, আওয়ামী লীগের এক গ্রুপ উপজেলার কদিমচিলান ইউপির সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে ২১ জানুয়ারি বিকাল ৩টায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন আহবান করে। একই স্থানে অপর গ্রুপ সভা আহবান করায় উভয় পক্ষে উত্তজেনা সৃষ্টি হলে ১৪৪ ধারা জারি করেন ইউএনও।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসকেন্দার মির্জা বলেন, ‘কদিমচিলান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজেদুল হক এর আয়োজনে ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাজাহান সিরাজের সভাপতিত্বে সংসদ শহিদুল ইসলাম বকুলকে প্রধান অতিথি করে সেকচিলান উচ্চ বিদ্যালয় মাঠে ১ ২ ও ৩ নং ওয়ার্ডে সম্মেলন ডাকা হয়। কিন্ত বেলা ১১টার দিকে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। তারপরেও আমরা অনুষ্ঠান করব।

লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগকে না জানিয়ে কদিমচিলান ইউপির ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন আহবান করায় উত্তেজনা সৃষ্টি হওয়ায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এলএ)