কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে দুই জেলে নিহত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৮:৪৯ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ০৯:২০
ফাইল ছবি

সুন্দরবনের বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন বাংলাদেশি দুই জেলে। বৃহস্পতিবার বিকালে ভারতের সীমখালী খালে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে তাদের মৃত্যু হয়।

নিহত জেলেরা হলেন-সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের রতন এবং মিজানুর রহমান। তাদের অপর এক সহযোগী এখনও নিখোঁজ রয়েছেন। তার নাম আবু মুসা। আবু মুসাই দুই জেলের মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

আবু মুসার উদ্ধৃতি দিয়ে তার ভাতিজা আল-আমিন জানান, তার চাচা মুসাসহ তিনজন সীমখালী খালে কাঁকড়া আহরণ করতে যান। এ সময় একটি বাঘ রতন ও মিজানুর রহমানকে আক্রমণ করলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। বনের ভেতরে পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পান মুসা। পরে মুসা বিষয়টি ভারতে তার শ্বশুরবাড়িতে জানান। পরে শ্বশুরবাড়ি থেকে তাদের খবর দেয়া হয়েছে।

সুন্দরবনের কৈখালী ফরেস্ট স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু সাঈদ জানান, অনুমতি না নিয়েই তিনজন সুন্দরবনে ঢুকে কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণের শিকার হয়েছেন বলে তিনি শুনেছেন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরার নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইয়াসিন চৌধুরী জানান, সুন্দরবনের ভারতের অংশে বাংলাদেশি দুই জেলে বাঘের আক্রমণে মারা গেছেন বলে তিনি শুনেছেন। ঘটনা সঠিক হলে নিহতদের মরদেহ উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :