লঞ্চে কার্গোর ধাক্কা, অল্পে রক্ষা তিন শতাধিক যাত্রীর

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২১, ০৯:৪৩

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁদপুরের আমিরাবাদ এলাকায় যাত্রীবাহী একটি লঞ্চে ধাক্কা দিয়েছে একটি কার্গো। এতে কার্গোটির কিছু অংশ ডুবে যায়। ফেটে যায় লঞ্চটির সামনের নিচের খোন্দলের কিছু অংশ। এর ফলে অল্পের জন্য প্রাণে রক্ষা পান লঞ্চটিতে থাকা তিন শতাধিক যাত্রী।

বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে আমিরাবাদ এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা থেকে তিন শতাধিক যাত্রী নিয়ে পটুয়াখালী যাচ্ছিল কুয়াকাটা-১ লঞ্চটি। রাত ১০টার দিকে চাঁদপুরের মেঘনা নদীতে আমিরাবাদে আসলে একটি বালুবোঝাই কার্গো লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে লঞ্চের সামনে নিচের খোন্দলের কিছু অংশ ফেটে যায়। যাত্রীদের নিয়ে নিরাপদে স্থানে নোঙর করা হয়। এছাড়া কার্গোটির কিছু অংশ পানিতে ডুবে যায়।

কার্গোর সঙ্গে ধাক্কার পর লঞ্চের নিচের খোন্দলের মধ্যে পানি প্রবেশ করলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সারেং লঞ্চটিকে নদীর পারে নিরাপদে স্থানে নিয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ বা হতাহতের ঘটনা ঘটেনি।

কুয়াকাটা-১ লঞ্চের সুপারভাইজার কাঞ্চন জানায়, বেশি সমস্যা না হলেও যাত্রীদের নিয়ে পটুয়াখালী ছেড়ে যাওয়াটা নিরাপদ না হওয়ায় আরেকটি লঞ্চে করে যাত্রীদের নিয়ে যাওয়া হয়।

কুয়াকাটা-১ লঞ্চের মালিক আবুল কালাম খান বলেন, ঘটনাটি শোনার পরই যাত্রীদের নিরাপদে স্থানে নিতে বলি। পরে যাত্রীদের নিয়ে পটুয়াখালী যেতে আমার আরও একটি লঞ্চ রাত ১১টার দিকে ঘটনাস্থলে যায়।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমআর