রাস্তায় পড়ে থাকা প্রতিবন্ধীর জন্য ইউএনওর মানবিকতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১২:০৬ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ১০:২৪

কয়েকদিন ধরেই শরীয়তপুর সদর এলাকায় সড়কের পাশে একাকী পড়ে ছিলেন প্রতিবন্ধী একজন মানুষ। খোলা আকাশের নিচে শীতে জবুথবু হয়ে শুয়ে থাকা আনুমানিক ৪০ বছর বয়সী মানুষটির জরাজীর্ণ শরীরে নেই কোনো বলশক্তি। বিভিন্ন জায়গায় ঘা থেকে দুর্গন্ধ বের হওয়ায় সবাই তাকে এড়িয়ে যান।

অসহায় মানুষটিকে এভাবে পড়ে থাকতে দেখলেও তাকে সাহায্যে কারও মন গেলেনি। অসহায় মানুষটির নির্বাক চাহনি কারও মন না কাড়লেও থমকে যান শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই। পড়ে থাকা মানুষটির কথা শুনে তার সুস্থতার জন্য এগিয়ে আসেন ইউএনও।

নানাভাবে সহযোগিতা করার মাধ্যম হিসেবে কাজ করা হেল্পিং হ্যান্ডস অফ শরীয়তপুর (এইচএইচএস) নামে একটি পেজে লোকটিকে নিয়ে একটি পোস্ট নজরে আসার পরই এগিয়ে আসেন ইউএনও মনদীপ।

বৃহস্পতিবার বিকালে দিকে শরীয়তপুর সদর উপজেলার কানার বাজার-বুড়িরহাট সড়কের পাশ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রতিবন্ধী লোকটিকে। বর্তমানে শরিয়তপুর সদর হাসপাতালের কেবিনে চিকিৎসা চলছে তার।

ওই ব্যক্তির চিকিৎসা দিচ্ছেন ডা. সাইয়েদা নাসরীন। তিনি জানান, তার শরীর অত্যন্ত দুর্বল। শরীরে অনেক ঘায়ের চিহ্ন আছে। প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।

শুক্রবার সকালে ঢাকাটাইমসকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই বলেন, ‘অসহায় মানুষটিকে নিয়ে একটি পোস্ট দেখে মনের ভেতরটা নাড়া দেয়। চিকিৎসার অভাবে সড়কের পাশে একজন মানুষ পড়ে থাকবে এটা হতে পারে না।

একজন মানুষ হিসেবে আরেকজন বিপন্ন মানুষকে সাহায্য করাই ধর্ম। তাই তাৎক্ষণিক লোকটাকে উদ্ধার করার জন্য যাই। বিকাল পৌনে ৩টার দিকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে এসে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসা চলছে। তাকে স্যালাইন দেয়া হয়েছে। আশা করি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবেন।

অসুস্থ লোকটি তার নাম-ঠিকানা বলতে পারছেন না জানিয়ে এই কর্মকর্তা আরও বলেন, সমাজসেবার মাধ্যমে তার চিকিৎসা দেয়া হচ্ছে। তার পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

এদিকে নাম-পরিচয়হীন এই মানুষটিকে সুস্থ করে তুলতে একজন সরকারি কর্মকর্তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :