পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৭ শতাধিক যান

মানিকগঞ্জ প্রতিনিধি,ঢাকাটইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৩:০৭ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ১৩:০১

নয় ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে। বেলা সাড়ে ১১টা থেকে এ রুটে ফেরি চলাচল শুরু হয়।

এদিকে সপ্তাহের শেষ দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় যানবাহনের চাপ বেশি। যানবাহনের সংখ্যা ক্রমেই বাড়ছে। ফলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে হাজার হাজার যানবাহন শ্রমিক ও যাত্রীদের। প্রায় ৬০০ থেকে ৭০০ যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, মধ্যরাত থেকে নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। পরে ভোর আড়াইটার দিকে ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এজন্য নৌরুটে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় নয় ঘণ্টা পর আবার ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ ও আজ শুক্রবার হওয়ায় যানবাহনের চাপ অনেক বেশি। যাত্রীবাহী বাস, ব্যক্তিগত গাড়ি ও পন্যবাহী ট্রাক মিলে প্রায় ৬০০ থেকে ৭০০ যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার পর থেকে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস, ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌ-রুট পারাপার করা হচ্ছে বলে জানান তিনি।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, ফেরি চলাচল বন্ধ থাকায় অতিরিক্ত যানবাহন সামাল দিতে ঘাট উথুলী সংযোগ মোড় প্রায় সাড়ে তিনশত থেকে চারশত পন্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট থেকে ট্রাকগুলোকে ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দিলে আমরা সিরিয়াল ভিত্তিতে ছেড়ে দেব।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :